Panchayat Election 2023: 'সিপিএম জিন্দাবাদ' স্লোগান তুলে নির্দল মনোনয়ন পেশ তৃণমূল কর্মীদের

একাধিকবার ব্লক নেতৃত্ব থেকে শুরু করে জেলা নেতৃত্ব এমনকি অভিষেক ব্যানার্জিকে জানানো হলেও প্রার্থী তালিকাতে রয়ে গিয়েছে বিস্তর ফারাক। সোমবার ঘাটাল বিডিও অফিসে গিয়ে তৃণমূলের কর্মীরা নমিনেশন জমা করেন নির্দল হিসেবে। নমিনেশন জমা করার পর সিপিআইএম-এর নামেও স্লোগান দিতে দেখা যায় ওই কর্মীদের। 

Updated By: Jun 12, 2023, 04:03 PM IST
Panchayat Election 2023: 'সিপিএম জিন্দাবাদ' স্লোগান তুলে নির্দল মনোনয়ন পেশ তৃণমূল কর্মীদের
নিজস্ব চিত্র

চম্পক দত্ত: বুথের কর্মীদের মতামত না নিয়েই তৃণমূলের প্রার্থী বাছাই। সেই প্রার্থী পছন্দ নয় তৃণমূল নেতা কর্মীদের একাংশের। এবার তাই নির্দল হিসেবে নমিনেশন জমা দিলেন বিক্ষুব্ধ তৃণমূল নেতারা। স্লোগান উঠল সিপিএম জিন্দাবাদ।

একাধিকবার ব্লক নেতৃত্ব থেকে শুরু করে জেলা নেতৃত্ব এমনকি অভিষেক ব্যানার্জিকে জানানো হলেও প্রার্থী তালিকাতে রয়ে গিয়েছে বিস্তর ফারাক। অভিযোগ বুথের তৃণমূল কর্মীদের গুরুত্ব দেওয়া হচ্ছে না তৃণমূলের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে। তাই তৃণমূলের নেতাকর্মীরা একত্রিত হয়ে নির্দল হিসেবে নমিনেশন জমা করলেন।

আরও পড়ুন: Panchayat election 2023: বিজেপির বিক্ষোভে হামলার মুখে সায়ন্তিকা!

এমনই ঘটনার সাক্ষী রইল পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের দেওয়ানচক এক গ্রাম পঞ্চায়েত। সোমবার ঘাটাল বিডিও অফিসে গিয়ে তৃণমূলের কর্মীরা নমিনেশন জমা করেন নির্দল হিসেবে। ঘাটাল ব্লকের দেয়ানচক ১ গ্রাম পঞ্চায়েতের নলগেড়িয়া, রঘুনাথপুর, চকসাদি গ্রামের সক্রিয় তৃণমূল কর্মী সমর্থকদের অভিযোগ, তারা দীর্ঘদিন ধরেই তৃণমূল দল করে আসছেন। এমনকি অঞ্চলের একাধিক পদের দায়িত্ব সামলেছেন তাঁদের মধ্যে অনেকেই। কিন্তু আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ওই নেতাকর্মীদের কথা না শুনে তৃণমূলের ব্লক স্তরীয় নেতাকর্মীরা তাদের খেয়াল খুশি মতো প্রার্থী বাছাই করেছে, এমনই জানতে পেরেছেন ওই তৃণমূল কর্মীরা।

এই অভিযোগ তুলে তৃণমূল কর্মীরা নির্দল হিসেবে নমিনেশন জমা করলেন সোমবার। এদিন নমিনেশন জমা করার পর সিপিআইএম-এর নামেও স্লোগান দিতে দেখা যায় ওই কর্মীদের। এক কথায় সিপিএম সমর্থিত নির্দল হিসেবে মনোনয়ন জমা দিয়েছে তৃণমূল কর্মীরা।

আরও পড়ুন: Panchayat election 2023: বুথ পিছু একজন করেও পুলিসকর্মী হবে না! আদালতে বিস্ফোরক শুভেন্দুর আইনজীবী

তৃণমূল নেতাকর্মীদের এই ভোল বদলে ইতিমধ্যে শুরু হয়েছে চরম রাজনৈতিক শোরগোল। যদিও এই বিষয়ে ব্লক নেতৃত্ব এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি। তবে এই বিষয়ে শাসকদলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাট বলেন, ‘ঘাটালে তৃণমূলের এখন একাধিক গোষ্ঠী তাই এমন ঘটনা সামনে আসছে। ওদের নেতা কর্মীরা দলকে প্রাধান্য দেয়নি। তবে তৃণমূল বিজেপির সেটিং বলে অনেকে বলতো, এখন দেখা যাচ্ছে আসল সেটিং তৃণমূল সিপিএম-এর’।

ঘাটালে বিধানসভা ভোটে বিজেপি লড়ে দেখিয়েছে এবার পঞ্চায়েত ভোটেও তারা লড়ে দেখাবে। ‘এটাতো সবে ট্রেলার এখনও পিকচার বাকি হ্যায়’, বলে কটাক্ষ বিজেপি বিধায়কের। সিপিএম অবশ্য পুরো ঘটনাটা সমন্ধে কোনও কথা বলেনি এখনও।

.