মিডডে মিলের সঙ্গে দেওয়া হবে সাবান ও মাস্ক, ঘোষণা পার্থর

পার্থের কথায়, “আমাদের কাছে বড় চ্যালেঞ্জ মানুষকে বাঁচানো। আমফানে বিপুল ক্ষতি। যথা সর্বস্ব দিয়ে দুর্গতদের পাশে দাঁড়ানো হচ্ছে।” 

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jun 11, 2020, 03:13 PM IST
মিডডে মিলের সঙ্গে দেওয়া হবে সাবান ও মাস্ক, ঘোষণা পার্থর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ‘ভার্চুয়াল সভায়’ বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহের তোপের রেশ এখনও জারি। বৃহস্পতিবার ফের পাল্টা জবাব দিল তৃণমূল। সাংবাদিক বৈঠকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ৩৪ বছরে বাম শাসনকে শংসাপত্র দিলেন অমিত জি! এর বোধহয় সিঙ্গুর-নন্দীগ্রামের কথা জানে না! সরাসরি মোদীর উপর তাঁর ক্ষোভ বাংলাকে বঞ্চিত করছেন মোদী।

ভিন রাজ্যের পরিযায়ী এ রাজ্যে নিরাপত্তা পাচ্ছেন। তাই এ রাজ্য থেকে ছেড়ে যাচ্ছেন না তাঁরা। কিন্তু পশ্চিমবঙ্গের পরিযায়ী শ্রমিকদের ক্ষেত্রে তা হচ্ছে না বলে অভিযোগ পার্থর। বিজেপি বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, কুর্সি দখলের চেষ্টা না করে বাংলার পাশে দাঁড়ান। বাংলাকে কিছু না দিয়ে কুর্সি দখল করা যাবে না।

পার্থের কথায়, “আমাদের কাছে বড় চ্যালেঞ্জ মানুষকে বাঁচানো। আমফানে বিপুল ক্ষতি। যথা সর্বস্ব দিয়ে দুর্গতদের পাশে দাঁড়ানো হচ্ছে।” তিনি এ দিন ঘোষণা করেন, মিড ডে মিলের সঙ্গে এ বার মাস্ক ও সাবান দেওয়া হবে। এমন বিপর্যয় কোনও সরকারের সামনে আসেনি। তাই রাজনীতি করা উচিত নয় বলে জানান তিনি।

আরও পড়ুন- দেশের প্রতিটি মানুষের হাতে থাকবে পশ্চিমবঙ্গের পাটের ব্যাগ, কেমন হবে ভাবুন তো: মোদী

এ দিন বৈঠকে কেন্দ্রের সমালোচনা করতে দেখা যায় রাজীব বন্দ্যোপাধ্যায় এবং সমীর চক্রবর্তীকে। তৃণমূল বিধায়ক তথা বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় জানান, অমিতজি বলেছেন, যদি বিজেপি সরকার এক মিনিটে ‘আয়ুষ্মান ভারত’ চালু করার কথা বলে, আমি বলবো, গোটা রাজ্য তাহলে বিনাপয়সার চিকিত্সা বন্ধ হয়ে যাবে । বলা হচ্ছে ওনারা তালিকা পাঠালে কৃষক সন্মান দেওয়া হবে। আমরা তো আগেই দিয়েছি। ৬ হাজার টাকা যে বলছে এখন অবধি ভারত যা পেয়েছে বাংলায় আমরা তার বেশি দিয়েছি।