Paschim Medinipur: ডাইনি অপবাদে আদিবাসী গৃহবধূকে মারধর, ২ লাখ জরিমানা দিতে চাপ!

আতঙ্কে বাড়ি ছাড়া তারা। এই ঘটনায় ইতিমধ্যে পুলিস প্রশাসন থেকে শুরু করে আদিবাসী সংগঠন সকলকে লিখিত আকারে আবেদন জানিয়েছে নির্যাতিতা গৃহবধূর পরিবার। 

Updated By: Sep 28, 2023, 02:38 PM IST
Paschim Medinipur: ডাইনি অপবাদে আদিবাসী গৃহবধূকে মারধর, ২ লাখ জরিমানা দিতে চাপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আদিবাসী গৃহবধূকে ডাইনি অপবাদ দিয়ে মারধর। এমনকি ২ লক্ষ টাকা জরিমানা দিতেও চাপ। শেষমেশ পাড়া প্রতিবেশীর এমন নিদানে সপরিবারে বাড়ি ছাড়া গৃহবধূ। এই ঘটনায় সুবিচার চেয়ে পুলিস থেকে শুরু করে আদিবাসী সংগঠন সকলকে লিখিত আকারে আবেদন জানিয়েছে ওই পরিবার। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলা চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের জাড়া গ্রাম পঞ্চায়েতের তাতারপুর গ্রামের। 

গ্রামবাসীদের অভিযোগ, কয়েক মাস আগে বাড়িতে পুজো আর্চা শুরু করে ওই আদিবাসী গৃহবধূ। আর তারপর থেকে মৃত্যু হতে থাকে পাড়া-প্রতিবেশীর ছাগলের। এমনকি বেশ কয়েকজন শিশুরও শরীর খারাপ হতে শুরু করে বলে দাবি পাড়ার বাসিন্দাদের। আর এই থেকেই অহেতুক অযৌক্তিক সন্দেহের সূত্রপাত। এই সন্দেহ থেকেই ওই আদিবাসী পরিবারের সঙ্গে পাড়া প্রতিবেশীদের বিবাদের শুরু। সেই বিবাদ চরমে ওঠে। অভিযোগ, ওই আদিবাসী গৃহবধূকে মারধর করা হয়। এমনকি পাড়া-প্রতিবেশীকে ২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে বলেও দাবি করা হয়। তারপর থেকেই আতঙ্কে বাড়ি ছাড়া তারা। এই ঘটনায় ইতিমধ্যে পুলিস প্রশাসন থেকে শুরু করে আদিবাসী সংগঠন সকলকে লিখিত আকারে আবেদন জানিয়েছে নির্যাতিতা গৃহবধূর পরিবার। 

ওদিকে পালটা প্রতিবেশীদের দাবি, ওই আদিবাসী গৃহবধূ ও তাঁর বাড়ির লোকেরা পাড়া-প্রতিবেশীদের মারধর করেছে। যদিও গ্রামের এক আদিবাসী নেতা বিজয় টুডু সমস্ত ঘটনার কথা স্বীকার করে নেন। তিনি বলেন, কুসংস্কার থেকেই এই ঘটনা। অপরদিকে আদিবাসী সংগঠন ভারত জাকাত মাঝি পরগনা মহলের জেলা নেতা মনোরঞ্জন মুর্মুর দাবি, কিছু মানুষের মধ্যে অন্ধ কুসংস্কার রয়ে গিয়েছে। দ্রুত এই সমস্যার সমাধান করা হবে। চন্দ্রকোণা ১ নম্বর ব্লকের বিডিও রথীন্দ্রনাথ অধিকারী বলেন, বিষয়টি আমার জানা ছিল না, গুরুত্ব সহকারে দ্রুত বিষয়টি দেখা হচ্ছে। চন্দ্রকোণা থানার পুলিস জানিয়েছে, একটি লিখিত অভিযোগ পাওয়া গিয়েছে। দ্রুত সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে। 

আরও পড়ুন, Gaighata Death: বৃদ্ধাকে পিটিয়ে খুন দলের কর্মীর, ইন্ধন দেওয়ার অভিযোগে তৃণমূল নেতার বাড়ি ঘেরাও করে তুলকালাম

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.