Purulia: এবার নিজেরাই রাস্তা মেরামত করতে শুরু করে দিলেন 'বিরক্ত' গ্রামবাসীরা...

Purulia: আদিবাসী-অধ্যুষিত লাউদুহা বঞ্চিত পাকা রাস্তা থেকে। প্রায় ৬৫টি পরিবারের বাস। ভোটার প্রায় ৩৫০ জন। গ্রামে ঢোকার তিনটি কাঁচা রাস্তা। প্রতিটি রাস্তাই বেহাল। খানাখন্দে ভরা। সামান্য বৃষ্টিতেই জল জমে।

Updated By: Jul 23, 2023, 07:45 PM IST
Purulia: এবার নিজেরাই রাস্তা মেরামত করতে শুরু করে দিলেন 'বিরক্ত' গ্রামবাসীরা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক দশকের বেশি সময় ধরে রাস্তার অবস্থা বেহাল পুরুলিয়া জুড়ে। নানা জায়গাতেই রাস্তা নির্মাণের দাবি পূরণ না হওয়ায় ক্ষোভে ভোটদান থেকে বিরত থেকেছিলেন সংশ্লিষ্ট গ্রামবাসীরা। সম্প্রতি প্রশাসনের প্রতি আস্থা হারিয়ে বেহাল রাস্তা নিজেরাই মেরামত করতে শুরু করে দিলেন গ্রামবাসীরা। ঘটনা পুরুলিয়ার মানবাজার ১ নম্বর ব্লকের বারমাস্যা-রামনগর গ্রাম পঞ্চায়েতের লাউদুহা গ্রামের। 

আরও পড়ুন: বর্ষণমন্দ্রিত অন্ধকার? কলকাতা-সহ কিছু জেলায় 'শ্রাবণের ধারার মতো' টানা বৃষ্টির পূর্বাভাস...

আদিবাসী অধ্যুষিত লাউদুহা গ্রামের বাসিন্দারা বরাবরই বঞ্চিত পাকা রাস্তা থেকে। এই গ্রামে প্রায় ৬৫টি পরিবারের বসবাস। এখানে ভোটার রয়েছেন ৩৫০ জনের মতো। এই গ্রামে ঢোকার তিনটি কাঁচা রাস্তা রয়েছে। প্রতিটি রাস্তাই একেবারে বেহাল। খানাখন্দে ভর্তি। সামান্য বৃষ্টিতেই জল জমে যায়। 

গত এক দশকের বেশি সময় ধরে এভাবেই বেহাল হয়ে রয়েছে এই গ্রামের রাস্তাগুলি। নিত্যদিন যাতায়াতের ক্ষেত্রে খুবই সমস্যায় পড়তে হয় গ্রামবাসীদের। চার চাকার যানবাহন গ্রামে প্রবেশ করতে পারে না। ঢুকতে পারে না অ্যাম্বুল্যান্সও।

এমত অবস্থায় বারবার স্থানীয় গ্রাম পঞ্চায়েত এবং প্রশাসনের দ্বারস্থ হয়েছেন গ্রামবাসীরা। কিন্তু কোনও কাজ হয়নি বলে তাঁদের অভিযোগ। আর তাঁদের দাবি, এতদিনেও রাস্তার দাবি পূরণ না হওয়ায় সদ্য সম্পন্ন হওয়া পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কট করেছিলেন গ্রামবাসীরা।

আরও পড়ুন: Nadia: যাবেন কেদার‌নাথ, পা রেখেছেন সাইকেলের প্যাডেলে! শান্তিপুর থেকে উত্তরাখণ্ডের পানে অমিত‌ রায়‌...

তবে এসে গিয়েছে বর্ষার মরসুম। বেহাল রাস্তা এই বর্ষায় আরও বেহাল হয়ে পড়তে পারে। তখন নিত্যদিনের সমস্যা আরও বাড়বে। তাই আর প্রশাসনের সিদ্ধান্তের অপেক্ষায় না থেকে গ্রামবাসীরা নিজেরাই নেমে পড়েছেন ভাঙা রাস্তা মেরামত করতে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.