Mid Day Meal: মিড ডে মিলে ডিম-লেবু দিয়েও কেড়ে নিলেন শিক্ষক! তোলপাড় স্কুল

প্রধান শিক্ষকের বক্তব্য, আমাদের বরাদ্দ ৬ টাকা ৬৬ পয়সা। ওই টাকায় তো আমরা ডিম ও কমলা দুটোই দিতে পারব না। আশি টাকার কাঠ না হলে রান্না হয় না। এরপর তেল, মশলা লাগবে

Updated By: Jan 14, 2023, 09:19 PM IST
Mid Day Meal: মিড ডে মিলে ডিম-লেবু দিয়েও কেড়ে নিলেন শিক্ষক! তোলপাড় স্কুল

মনোজ দাস: মিড ডে মিল নিয়ে অভিযোগের জেরে প্রধান শিক্ষককে স্কুলের ঘরে তালা দিয়ে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। খবর পেয়ে পুলিস গিয়ে উদ্ধার করল ওই প্রধান শিক্ষককে। উত্তর ২৪ পরগনার দেগঙ্গার কলসুর মাধ্যমিক শিক্ষা কেন্দ্রের ওই ঘটনায় তোলপাড় এলাকা।

আরও পড়ুন-লাখ লাখ টাকা নিয়ে প্রথমে স্বাস্থ্য দফতর; পরে প্রাইমারিতে নিয়োগপত্র, গ্রেফতার শিক্ষক

কী হয়েছিল স্কুলে? অভিভাবকদের অভিযোগ, পড়ুয়াদের হাতে ডিম ও লেবু দিয়ে তার ছবি তুলে নেন প্রধান শিক্ষক। সেই ছবি পাঠিয়ে দেন বিডিওকে। তারপর ছাত্রদের হাতে থেকে সেই ডিম ও লেবু নিয়ে নেন। এনিয়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে অভিভাবকদের মধ্যে।

এক অভিভাবক সংবাদমাধ্য়মে বলে, আমাদের বাড়ির ছেলেরা স্কুলে গিয়েছিল। ওদের হাতে ডিম দিয়ে ছবি তুলিয়েছেন হোড মাস্টার। তারপর সেই ছবি পাঠিয়ে দিয়েছেন বিডিওকে। ছবি তোলার পর সেই ডিম তিনি নিয়ে নেন। আগে যখন রাঁধুনির হাতে দায়িত্ব ছিল তখন প্রায়ই ডিম দেওয়া হত। এখন সেসব বন্ধ। স্কুলে পড়ুয়া রয়েছে হয়তো ৩০ জন। খাতায় লেখা হচ্ছে ৫০ জন। আজ তাই স্কুলে গিয়ে প্রতিবাদ করেছি।

যাঁর বিরুদ্ধে অভিযোগ উঠছে সেই প্রধান শিক্ষকের বক্তব্য, আমাদের বরাদ্দ ৬ টাকা ৬৬ পয়সা। ওই টাকায় তো আমরা ডিম ও কমলা দুটোই দিতে পারব না। আশি টাকার কাঠ না হলে রান্না হয় না। এরপর তেল, মশলা লাগবে। তবে পড়ুয়াদের  হাত থেকে ডিম নিয়ে নেওয়া আমার ভুল হয়েছে।

অভিভাকদের দাবি, ৪০ জনের নামে রান্না হচ্ছে। কিন্তু খাচ্ছে ১২ জন। অভিযুক্ত প্রধান শিক্ষকের শাস্তির দাবি জানিয়ে এদিন দেগঙ্গার বিডিওর কাছে অভিযোগ করেন অভিভাবকরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.