কলকাতায় ফের চড়া পেট্রোল-ডিজেলের দাম, বাড়ছে বাজারদরও

দু'একদিন অন্তর এমনভাবেই দাম বাড়িয়ে চলছে রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি। 

Updated By: Jun 23, 2021, 10:40 AM IST
কলকাতায় ফের চড়া পেট্রোল-ডিজেলের দাম, বাড়ছে বাজারদরও

নিজস্ব প্রতিবেদন:  মঙ্গলবার জ্বালানির দাম বৃদ্ধি না হলেও বুধবার ফের চড়া পেট্রোল ও ডিজেলের দাম। দু'একদিন অন্তর এমনভাবেই দাম বাড়িয়ে চলছে রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলি। যার জেরে নাজেহাল অবস্থা দেশবাসীর৷ মুম্বইতে অনেকদিন আগেই পেট্রোলের দাম সেঞ্চুরি হাঁকিয়েছিল। এবার সেই পথেই হাঁটছে দেশের বাকি রাজ্যে। 

কলকাতায় লিটারপ্রতি পেট্রোলের দাম বেড়েছে ২৬ পয়সা এবং ডিজেলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা। ২৩ জুন পেট্রোল ও ডিজেলের দাম হয়েছিল ৯৭.৩৮ টাকা ও ৯১.০৮ টাকা। মঙ্গলবার পেট্রোল ও ডিজেলের লিটারপ্রতি দাম ছিল ফের ৯৭.১২ টাকা এবং  ৯০.৮২ টাকা। 

আরও পড়ুন, Staff Special ট্রেনে উঠতে না দেওয়ায় সোনারপুরে অবরোধ নিত্য যাত্রীদের

দেশের অনেক শহরেই এখন পেট্রোলের দাম লিটার প্রতি ১০৮ টাকা এবং ডিজেলের দাম ১০১ টাকা প্রতি লিটার ৷ শুধু চলতি মাসেই এই নিয়ে পেট্রোল ডিজেলের দাম বাড়ল ১২ বার। মে মাসে দাম বেড়েছিল ১৬ বার। ৪ মে থেকে দফায় দফায় বেড়েছে দাম। 

এদিকে, এইভাবে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বেড়েই চলেছে। এমনিতেই করোনা পরিস্থিতির জেরে আর্থিক বিপর্যয়ে দেশ। এর মধ্যে এমন দাম বৃদ্ধির জেরে নাজেহাল সব রাজ্যই। দাম বৃদ্ধির প্রতিবাদে সুর চড়াচ্ছে সব পক্ষই। কিন্তু দাম নিয়ন্ত্রণে আনার কোনও ইঙ্গিত দেয়নি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি।

.