Kaliachak Blast: হাইকোর্টে জনস্বার্থ মামলা, পুলিস সুপারকে বদলি

NIA তদন্তের আর্জি মামলাকারীর।

Updated By: Apr 26, 2022, 09:33 PM IST
 Kaliachak Blast: হাইকোর্টে জনস্বার্থ মামলা, পুলিস সুপারকে বদলি

নিজস্ব প্রতিবেদন: কালিয়াচকে বিস্ফোরণকাণ্ডের জের? NIA তদন্তের দাবিতে যেদিন জনস্বার্থ মামলা দায়ের করা হল হাইকোর্টে (Calcutta High Court), সেদিনই বদলি হয়ে গেলেন মালদহের পুলিস সুপার (SP)। তাও আবার দায়িত্ব নেওয়ার ৩ মাসের মধ্যেই!

রবিবার মালদহের কালিয়াগঞ্জে বিস্ফোরণে (Kaliachak Blast) গুরুতর জখম হয় ৫ শিশু। কীভাবে বিস্ফোরণ ঘটল? স্থানীয় সূত্রের খবর, দুপুরে গোলাপগঞ্জ এলাকায় বাড়ির কাছেই একটি মাঠে খেলছিল কয়েকজন শিশু। মাঠের পাশে বোমা মজুত করে রাখা ছিল! বিষয়টি বুঝতে পারেনি শিশু। বল ভেবে যখন বোমাগুলিকে নিয়ে খেলতে যায়, তখনই ঘটে বিস্ফোরণ। চিৎকার শুনে ঘটনাস্থলে পৌঁছন স্থানীয় বাসিন্দারা। শিশুদের উদ্ধার করে ভর্তি করা হয় হাসপাতালে।

আরও পড়ুন: Nandigram: নন্দীগ্রামে তৃণমূলের 'গোষ্ঠীদ্বন্দ্ব', মারপিট-হাতাহাতির অভিযোগ

এই ঘটনায় যখন জাতীয় শিশু সুরক্ষা কমিশনে (NCPCR) অভিযোগ দায়ের করেছে BJP, তখন NIA  তদন্তের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হলেন আইনজীবী অরিজিৎ মজুমদার। স্রেফ মামলা দায়ের অনুমতি নয়, এদিন দ্রুত শুনানির আর্জিও বিবেচনার আশ্বাস দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন: নেশামুক্তি কেন্দ্রে যুবকের মৃত্যু, উত্তেজনা বেলঘরিয়ায়

NCPCR-এ কেন অভিযোগ দায়ের? বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী জানিয়েছেন, 'রাজ্য প্রশাসনের উপর কোনও আস্থা নেই। যদি থাকত, তাহলে NCPCR ছুটে আসতাম না। ছোট ছোট বাচ্চারা আহত হয়েছে। পরিবারের লোকেরা আতঙ্কে ভুগছেন। তাঁদের কাউন্সেলিং করা, আর্থিক সাহায্য দেওয়া প্রয়োজন। রাজ্যের তরফে কোনও পদক্ষেপই করা হয়নি'। বস্তুত, রাজ্যের মুখ্যসচিব ও DGP-কে NCPCR নোটিশ পাঠাচ্ছে বলে খবর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.