'জয় শ্রী রাম' বিতর্কের আবহে হলদিয়ায় Modi-র মুখে 'রামকার্ড'

ফুটবলের রূপক টানলেও লালকার্ডের বদলে রামকার্ডে কী ইঙ্গিত দিলেন মোদী? 

Updated By: Feb 7, 2021, 11:54 PM IST
'জয় শ্রী রাম' বিতর্কের আবহে হলদিয়ায় Modi-র মুখে 'রামকার্ড'

নিজস্ব প্রতিবেদন: ফুটবলের উপমা টানলেন। তার মধ্যেই থাকল 'রাম'-এর ইঙ্গিত। হলদিয়ার জনসভায় নরেন্দ্র মোদী বললেন,'তৃণমূলকে রামকার্ড দেখাতে চলেছে বাংলা।' ভিক্টোরিয়ায় 'জয় শ্রী রাম' বিতর্কের আবহে মোদীর 'রামকার্ড' নয়া মাত্রা পেল বলেই মনে করা হচ্ছে। 

ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে মোদীর সামনেই বক্তব্য রাখতে উঠেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দর্শকাসন থেকে 'জয় শ্রী রাম' ধ্বনির প্রতিবাদে ভাষণ দেননি বাংলার মুখ্যমন্ত্রী। জানিয়ে দিয়েছিলেন, 'সরকারি অনুষ্ঠানে রাজনৈতিক স্লোগান দেওয়া হচ্ছে। তার প্রতিবাদে ভাষণ দেবেন না।' ওই ঘটনার এক পক্ষকাল পরে হলদিয়ায় জনসভা করলেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। বলেন,'ফুটবল ভালোবাসে বাংলা। আর তাই ফুটবলের ভাষায় বলতে চাই, একের পর এক ফাউল করে ফেলেছে তৃণমূল। অপশাসনের, বিরোধীদের উপরে হামলা, হিংসা,দুর্নীতি ও বাংলার মানুষদের টাকা লোটার ফাউল। সব দেখছেন মানুষ। শীঘ্রই তৃণমূলকে রামকার্ড দেখাতে চলেছে বাংলা।'

গত লোকসভা ভোটেও বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল 'জয় শ্রী রাম' (Jai Sree Ram)। খোদ প্রধানমন্ত্রী (Narendra Modi) এসে বলেছিলেন, 'সবাইকে বলছি জয় শ্রী রাম। দিদিকেও জয় শ্রী রাম।' এ দিন 'জয় শ্রী রাম' মোদীর মুখে শোনা যায়নি। তবে ফুটবলের রূপক টানলেও লালকার্ডের বদলে রামকার্ডে কী ইঙ্গিত দিলেন মোদী? 

আরও পড়ুন- বাম বাড়লে কমবে রাম, অঙ্ক বুঝে 'ম্যাচ ফিক্সিং' তত্ত্ব Modi-র; প্রমাণ করুন: Sujan

.