উত্তর দিনাজপুরে আচমকা মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিবর্তনে জল্পনা

জনসভার দিন ও সময় একই থাকছে।

Updated By: Feb 7, 2021, 10:34 PM IST
উত্তর দিনাজপুরে আচমকা মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিবর্তনে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: দিন ও সময় একই থাকছে। কিন্তু হঠাৎ করে উত্তর দিনাজপুরে (North Dinajpur) মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সভাস্থল বদল করা হল কেন? জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে। শাসকদলের (TMC) জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালের দাবি, 'প্রথম থেকেই দুটি জায়গা নিয়ে আলোচনা চলছিল। রাজ্য় প্রশাসনের নির্দেশে সভাস্থল বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে'। গোষ্ঠীকোন্দলের অভিযোগ তুলে শাসকদলকে পাল্টা কটাক্ষ করেছেন বিজেপির (BJP) জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি।

ভোটের মুখে ফের জেলা সফরে মুখ্য়মন্ত্রী (CM Mamata Banerjee)। আগামী ৯ ফ্রেরুয়ারি মাটি উৎসবের উদ্বোধন করতে বর্ধমানে যাচ্ছেন তিনি। পরের দিন অর্থাৎ ১০ ফ্রেরুয়ারি জনসভা করার কথা মালদহে। ঠিক ছিল, সেদিনই দুই দিনাজপুরের তৃণমূল কর্মীদের নিয়ে উত্তর দিনাজপুরের (North Dinajpur) কলিয়াগঞ্জের (Kaliagung) চান্দোলহাটে আরও একটি সভা করবেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। প্রাথমিকভাবে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে, কিন্তু আচমকাই সভাস্থল বদলে গেল। এদিন সকালে জানা গেল, কালিয়াগঞ্জে নয়, পূর্ব নির্ধারিত দিনে রায়গঞ্জ (Raigung) স্টেডিয়ামে সভা করবেন মুখ্যমন্ত্রী। যুদ্ধকালীন তৎপরতায় এখন জেলার সদর শহরে সভার প্রস্তুতিতে নেমে পড়েছে প্রশাসন ও দলীয় নেতৃত্ব।  

আরও পড়ুন: ভোট আসছে বলেই মনে পড়ছে Netaji-কে, বারবার বাংলায় আসছেন Modi: ফিরহাদ

তৃণমূলের অন্দরের খবর, উত্তর দিনাজপুর জেলার প্রান্তিক এলাকা কালিয়াগঞ্জ (Kaliagung)। সেখানে যদি মুখ্য়মন্ত্রী সভা করেন, তাহলে জেলারই চোপড়া, ইসলামপুর কিংবা গোয়ালপোখরের মতো এলাকা থেকে কর্মীদের আসার ক্ষেত্রে সমস্যা হবে। তাই সভাস্থল পরিবর্তনের সিদ্ধান্ত। বস্তত, প্রথম থেকেই সভাস্থল হিসেবে দুটি জায়গা নিয়ে আলোচনা চলছিল বলে দাবি করেছেন তৃণমূলের (TMC) জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। কিন্তু ঘটনা হল, মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিবর্তন নিয়ে শাসকদলকে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধীরা। বিজেপির (BJP) জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ির দাবি, কালিয়াগঞ্জে তৃণমূলের গোষ্ঠীকোন্দল এমন জায়গায় পৌঁছেছে, যে মুখ্যমন্ত্রীর সভায় লোক না হওয়ার আশঙ্কা রয়েছে। সেকারণে রায়গঞ্জে সভা স্থানান্তরিত করা হল।

.