সময়মতো খবর দেওয়ায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা, পয়েন্টস ম্যানকে সম্মানিত করল Rail

ঘটনার তদন্তে জানা যায় ট্রেনের চাকায় ধাতব কিছু আটকে যাওয়ায় চাকা ঘুরছিল না

Updated By: Jul 28, 2021, 06:32 PM IST
সময়মতো খবর দেওয়ায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা, পয়েন্টস ম্যানকে সম্মানিত করল Rail

নিজস্ব প্রতিবেদন: মালগাড়ির চাকা থেকে বের হচ্ছিল আগুনির ফুলকি ও ধোঁয়া। চোখে পড়ে যায় নাগ্রাকাটার কেরন স্টেশনে কর্মরত পয়েন্টস ম্যান গোপাল মেহতার। সঙ্গে সঙ্গেই তিনি সেই খবর দেন স্টেশন মাস্টারকে। দাঁড় করিয়ে দেওয়া হয় মালগাড়িটিকে। ফলে এক বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছিল মালগাড়িটি।

আরও পড়ুন-সর্বভারতীয় স্তরে তৃণমূলের সঙ্গে জোটে আপত্তি নেই: CPI

কর্তব্যে এমন সক্রিয়তার জন্য গোপাল মেহতাকে সম্মানিত করল রেল। রেলের আলিপুরদুয়ার(Alipurduar) কার্যালয়ে এক এক অনষ্ঠানে রেলের তরফে সংবর্ধনা দেওয়া হয় গোপাল মেহতাকে

আরও পড়ুন-বিরোধী জোটের নেতৃত্বে কে? Mamata বললেন,'আমি জ্যোতিষী নই' 

রেল দফতর সুত্রে খবর, গত ৩ জুলাই গোপাল মেহেতা ডিউটি করছিলেন নাগরাকাটা(Nagrakata) ব্লকের কেরন স্টেশনে। সেই সময় গোপালবাবু দেখেন আলিপুরদুয়ার থেকে শিলিগুড়ি গামী একটি মালবাহীর ট্রেনের চাকা থেকে আগুন ও ধোঁয়া বের হচ্ছে। সঙ্গেসঙ্গেই বিষয়টি স্টেশন মাস্টারকে জানান গোপাল বাবু। এরপরেই বিষয়টি কেরন স্টেশন মাস্টার নাগরাকাটা স্টেশন মাস্টারকে জানালে নাগরাকাটা স্টেশনেই ট্রেনটিকে দাঁড় করিয়ে দেওয়া হয়।

ঘটনার তদন্তে জানা যায় ট্রেনের চাকায় ধাতব কিছু আটকে যাওয়ায় চাকা ঘুরছিল না, সে কারনেই চাকা থেকে আগুন বের হতে শুরু করে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)