Barasat Medical College: ডাক্তাররা আন্দোলনে, চিকিত্‍সার বদলে হাসপাতালে গিয়ে এবার ঘাড়ধাক্বা খেতে হল বারাসাতের আমজাদকে!

Barasat Govt Medical College: বৃহস্পতিবার রাত্রে ওই যুবকের বাড়াবাড়িভাবে পেট ব্যাথা শুরু হওয়ায় পরিবারের লোকেরা তাঁকে নিয়ে বারাসাত মেডিক্যাল কলেজে নিয়ে আসে। সেখানে জরুরি বিভাগে দেখানোর সময় ডাক্তাররা অমানবিক আচরণ করেন বলে অভিযোগ করেন পরিবারের লোকেরা। চিকিৎসা না করে তাঁদের গালিগালাজ করে বাইরে বের করে দেন বলে অভিযোগ। 

Updated By: Sep 13, 2024, 05:27 PM IST
Barasat Medical College: ডাক্তাররা আন্দোলনে, চিকিত্‍সার বদলে হাসপাতালে গিয়ে এবার ঘাড়ধাক্বা খেতে হল বারাসাতের আমজাদকে!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডের জেরে আন্দোলনে নেমেছেন বিভিন্ন হাসপাতালের ডাক্তাররা। শাসকদল বারবার অভিযোগ তুলেছে হাসপাতালের চিকিৎসা পরিষেবা বন্ধ নিয়ে। চিকিৎসার অভাবে রোগীমৃত্যুর ঘটনাও ঘটেছে গত কয়েকদিনে। মুখ্যমন্ত্রী নিজে সমাজমাধ্যমে এবিষয়ে পোস্ট করে লেখেন, 'এটা দুঃখজনক এবং দুর্ভাগ্যজনক যে জুনিয়র ডাক্তারদের দীর্ঘ টানা কাজ বন্ধ রাখার কারণে স্বাস্থ্য পরিষেবায় ব্যাঘাত ঘটেছে। যার কারণে আমরা ২৯টি মূল্যবান প্রাণ হারিয়েছি।'  এবার ডাক্তারদের বিরুদ্ধে অমানবিক আচরণের অভিযোগ উঠল। রাত্রিবেলায় জরুরি বিভাগে ডাক্তার দেখাতে এসে রোগী ও তার পরিবারকে গালিগালাজ করে বাইরে বের করে দেওয়ার অভিযোগ উঠল বারাসাত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডাক্তারদের বিরুদ্ধে। 

আরও পড়ুন, R G Kar Protest: পড়ল পোস্টার, উড়ল তেরঙা! প্রতিবাদের নতুন সংজ্ঞা এবার লোকাল ট্রেনে...

উত্তর ২৪ পরগণা জেলার পূর্ব খিলগাপুর গ্রাম পঞ্চায়েতের জয়পুর গ্রামের আমজাদ আলি নামের এক যুবক তিনদিন ধরে পেটের ব্যাথায় ভুগছিলেন। বৃহস্পতিবার রাত্রে ওই যুবকের বাড়াবাড়িভাবে পেট ব্যাথা শুরু হওয়ায় পরিবারের লোকেরা তাঁকে নিয়ে বারাসাত মেডিক্যাল কলেজে নিয়ে আসে। সেখানে জরুরি বিভাগে দেখানোর সময় ডাক্তাররা অমানবিক আচরণ করেন বলে অভিযোগ করেন পরিবারের লোকেরা। চিকিৎসা না করে তাঁদের গালিগালাজ করে বাইরে বের করে দেন বলে অভিযোগ। এরপরে আমজাদকে ওই অবস্থায় বাসাতের অন্য এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান তাঁর পরিবারের লোকজন। সেখানেই তাঁকে ভর্তি করা হয়। শুক্রবার এই বিষয়ে বারসাত থানায় ডাক্তারদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন আমজাদের পরিবারের লোকেরা। 

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী জানিয়েছেন, চিকিৎসা না পেয়ে মৃত পরিবারগুলির প্রতি সাহায্যের হাত বারিয়ে রাজ্য সরকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে। প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারকে ২ লাখ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন, TMC MLA: 'মাটি খুঁড়ে পুঁতে দেব', হুঁশিয়ারি তৃণমূল বিধায়কের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.