Howrah: একশো ফুট উঁচু জলের ট্যাঙ্কের মাথায় যুবক, উদ্ধারের পর তার কথা শুনে তাজ্জব পুলিস

বিট্টু মানসিক অবসাদগ্রস্ত বলে চিকিৎসকেরা জানিয়েছেন। তবে কেন তার এই অবসাদ সেটা জানার ও চিকিৎসার জন্য মনোরোগ বিশেষজ্ঞদের দেখানো হবে

Updated By: Sep 4, 2022, 11:54 PM IST
Howrah: একশো ফুট উঁচু জলের ট্যাঙ্কের মাথায় যুবক, উদ্ধারের পর তার কথা শুনে তাজ্জব পুলিস

দেবব্রত ঘোষ: বিস্তর নাটকের পর হাওড়ায় একশো ফুট উঁচু জলের ট্যাঙ্কের উপর থেকে এক যুবককে উদ্ধার করল দমকল ও পুলিস বাহিনী। রবিবার বিকেল পাঁচটা নাগাদ ওই অপারেশনকে ঘিরে তোলপাড় হাওড়া স্টেশন সংলগ্ন এলাকা। কমপক্ষে একশো ফুট উঁচু রেলের ওই জলের ট্যাঙ্কে উঠে পড়েন এক যুবক। খবর ছড়িয়ে পড়তেই ট্যাঙ্কের নীচে জড়ো হয়ে যায় কয়েকশো মানুষ। ছুটে আসেন দমকল বাহিনীর কর্মী ও পুলিস। জানা যায় সবার অলক্ষ্যে লোহার সিঁড়ি বেয়ে জলাধারের মাথায় উঠে যায় ওই যুবক। কখনও তিনি দাঁড়িয়ে পড়ছিলেন। আবার কখনও বসে পড়ছিলেন। সিঁড়ি দিয়ে তাকে নামানো বিপদ হতে পারে এমনটাই মনে করে কলকাতা দমকলের হেডকোয়ার্টার থেকে নিয়ে আসা হয় ল্যাডার। সঙ্গে আসেন দমকল আধিকারিকরা। আসেন বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা। ট্যাঙ্কের নীচে জাল দিয়ে দেওয়া হয় যাতে ওপর থেকে ওই যুবক পড়লেও রক্ষা করা যায়।

আরও পড়ুন-'দ্য কিং ইজ ব্যাক', কোহলি বুঝিয়ে দিলেন আগুন এখনও নেভেনি!  

সব ব্যবস্থা করার পর দুদিক থেকে ল্যাডার দিয়ে উপরে উঠে পড়েন দমকল কর্মীরা। টানটান ৪ ঘণ্টা রুদ্ধশ্বাস লড়াইয়ের পর সফল হন দমকল কর্মীরা। কলকাতা ডিভিশনাল ফায়ার অফিসার শ্যাম মন্ডল জানান, কাজটা সহজ ছিল না। কঠিন চ্যালেঞ্জ ছিল। রাত নটা নাগাদ উদ্ধার করার পর ওই যুবককে চিকিৎসার পর গোলাবাড়ি থানায় নিয়ে আসা হয়। পুলিস সূত্রে জানা গেছে ওই যুবকের নাম বিট্টু প্রসাদ।বাড়ি আসামের লামডিং-এ। গোয়ায় কাজ করতে গিয়ে নেশাগ্রস্ত হয়ে পড়েন। ছয় মাস রিহ্যাব সেন্টারে ছিলেন। মাসখানেক আগে হাওড়ায় আসেন। স্টেশন চত্তরে থাকতেন।

উদ্ধার হওয়ার পর পুলিসকে কী জানালেন বিট্টু? পুলিস সূত্রে খবর, বিট্টু জানিয়েছে, হাওয়া খেতে উঠেছিলাম।প্রচন্ড গরম হচ্ছিল। বিট্টু মানসিক অবসাদগ্রস্ত বলে চিকিৎসকেরা জানিয়েছেন। তবে কেন তার এই অবসাদ সেটা জানার ও চিকিৎসার জন্য মনোরোগ বিশেষজ্ঞদের দেখানো হবে। খবর দেওয়া হচ্ছে বাড়ির লোকেদের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.