BJP-র পরিবর্তন রথযাত্রা আটকাল পুলিস, বেলডাঙায় প্রবল উত্তেজনা

পুলিস-প্রশাসনের তরফে BJP নেতৃত্বকে চিঠি দিয়ে জানানো হয়েছিল, বেলডাঙা থেকে বহরমপুর পর্যন্ত রথ যেতে পারে NH-34 ধরে।

Updated By: Feb 8, 2021, 11:41 AM IST
BJP-র পরিবর্তন রথযাত্রা আটকাল পুলিস, বেলডাঙায় প্রবল উত্তেজনা

নিজস্ব প্রতিবেদন- মুর্শিদাবাদের বেলডাঙায় BJP-র পরিবর্তন যাত্রা রথ আটকাল পুলিস। যে সড়ক পথে রথযাত্রা হওয়ার কথা ছিল, সেই রুটে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে, এই আশঙ্কায় পুলিস অন্য রুট ধরে রথ নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। কিন্তু বিজেপি নেতৃত্ব পূর্বনির্ধারিত রুট অর্থাত্ বেলডাঙ্গা এবং হরিহরপাড়া বিধানসভার উপর দিয়েই পরিবর্তন যাত্রা রথ নিয়ে যেতে চায়। এই নিয়েই বিজেপি নেতৃত্ব ও পুলিসের মধ্যে গণ্ডগোল। 

পুলিস-প্রশাসনের তরফে BJP নেতৃত্বকে চিঠি দিয়ে জানানো হয়েছিল, বেলডাঙা থেকে বহরমপুর পর্যন্ত রথ যেতে পারে NH-34 ধরে। অর্থাত্, ভাবতা-সরগাছির উপর দিয়ে। এছাড়া আর কোনও রুট দিয়ে পরিবর্তন রথ যাত্রা করা যাবে না। সকাল আটটা থেকে বিকেল পাঁচটার মধ্যে রথযাত্রা নিয়ে যেতে হবে। এমনও জানিয়েছিল প্রশাসন। একমাত্র সভাস্থলে ব্যবহার করা যাবে মাইক। রথযাত্রার সঙ্গে কোনওরকম বাইক মিছিল করা যাবে না। অর্থাত্, একাধিক শর্তসাপেক্ষে বিজেপির রথযাত্রা এগিয়ে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছিল পুলিস-প্রশাসন।

আরও পড়ুন-  উত্তর দিনাজপুরে আচমকা মুখ্যমন্ত্রীর সভাস্থল পরিবর্তনে জল্পনা

পুলিস হাইওয়ে ধরে রথযাত্রা নিয়ে যেতে বলেছিল। আর এই প্রস্তাবেই রাজি নয় বিজেপি। রথযাত্রা যে রুটে ছিল সেটি সংখ্যালঘুদের এলাকা। ফলে উত্তেজনা ছড়াতে পারে বলে আশঙ্কা করেছিল প্রশাসন। এদিকে BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) অভিযোগ করেছিলেন, বিজেপি সাম্প্রদায়িক হিংসা ছড়াচ্ছে এমন মিথ্যে তথ্য প্রমাণ করতে রথযাত্রায় হামলা চালাতে পারে TMC. পরিস্থিতি উদ্বেগজনক হতে পারে। কারণ, তৃণমূলের একের পর এক নেতা বিজেপির রথযাত্রা নিয়ে উস্কানিমূলক মন্তব্য করছেন। এদিকে রথযাত্রার রুট বদলের প্রতিবাদে বিজেপি কর্মীরা পথ অবরোধ করেছিলেন।