Post Poll Violence: নন্দীগ্রামে ভোট পরবর্তী অশান্তি মামলায় চার্জশিট পেশ CBI-র, অভিযুক্ত ৩

হলদিয়া আদালতে চার্জশিটে অভিযুক্ত ৩ জন। 

Updated By: Oct 8, 2021, 02:50 PM IST
Post Poll Violence: নন্দীগ্রামে ভোট পরবর্তী অশান্তি মামলায় চার্জশিট পেশ CBI-র, অভিযুক্ত ৩
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে ভোট পরবর্তী অশান্তি মামলায় চার্জশিট পেশ করল সিবিআই। হলদিয়া আদালতে চার্জশিটে অভিযুক্ত ৩ জন। গত ৩ মে, বিধানসভা ভোটের ফল বেরনোর পরের দিন নন্দীগ্রামের চিল্লগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতিকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে রাস্তায় ফেলে বেধড়ক পেটানোর অভিযোগ ওঠে। এরপরেই সিবিআই কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্ত শুরু করে। সেই দেবব্রত মাইতি খুনের অভিযোগে অভিযুক্ত ৩ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করা হয়। 

২ মে বের হয় একুশের বিধানসভা ভোটের ফল। রাজ্যের বহু জায়গার মতো এরপরই উত্তপ্ত হয়ে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। জেলার একাধিক জায়গায় দুষ্কৃতী তাণ্ডব চলে বলে অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করে বিজেপি। নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের চিল্লগ্রাম, মহম্মদপুর,গোকুলনগর-সহ একাধিক এলাকা শিরোনামে উঠে আসে। অভিযোগ, ৩ মে থেকে চিল্লাগ্রাম-সহ বিভিন্ন এলাকায় বিজেপি কর্মীদের বাড়িতে হামলা শুরু হয়। ঘরবাড়ি ভাঙা হয়। আগুন লাগিয়ে দেওয়া হয়। চলে মারধর।

আরও পড়ুন, নাম না করে কংগ্রেসকে নিশানা Prashant-র, তুললেন পরিকাঠামোগত দুর্বলতার কথা

হিংসার জেরে খুন হন চিল্লগ্রামের বাসিন্দা দেবব্রত মাইতি (৪৯) খুন হন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে প্রথমে নন্দীগ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর দেবব্রত মাইতিকে তমলুক জেলা হাসপাতাল এবং পরে কলকাতার SSKM হাসপাতালে নিয়ে আসা হয় । ১৩ মে তাঁর মৃত্যু হয়। তারপরেই এই ঘটনার তদন্ত শুরু করে সিবিআই। 

তবে ভোট পরবর্তী অশান্তি মামলায় সিবিআই তদন্ত ঘিরে রাজনীতির পারদ বাড়ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.