মুকুল পর্বের পর Rajib-র প্রত্যাবর্তনের আশঙ্কা, ডোমজুড়ে ফের পোস্টার TMC কর্মীদের

এলাকার প্রাক্তন বিধায়ককে 'গদ্দার', 'বেইমান' অ্যাখ্যা দিলেন তৃণমূল কর্মীরা।

Updated By: Jun 12, 2021, 02:01 PM IST
মুকুল পর্বের পর Rajib-র প্রত্যাবর্তনের আশঙ্কা, ডোমজুড়ে ফের পোস্টার TMC কর্মীদের

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান মাত্র দু'দিনের। মুকুল রায় যখন তৃণমূলে প্রত্যাবর্তন করলেন, তখন ডোমজুড়ে নাম না করে ফের রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পোস্টার পড়ল। এলাকার প্রাক্তন বিধায়ককে 'গদ্দার', 'বেইমান' অ্যাখ্যা দিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

একুশের ভোটের আগে তৃণমূল ছেড়ে যোগ দিয়েছিলেন। ফলপ্রকাশের পর ফের পুরানো দলে ফিরতে চাইছেন অনেকেই। এখনও তেমন কোনও ইচ্ছা প্রকাশ করেননি বটে। তবে, সোশ্যাল মিডিয়া বিস্ফোরক পোস্টে জল্পনা উস্কে দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিনি লেখেন, 'সমালোচনা তো অনেক হল... মানুষের বিপুল জমসমর্থন নিয়ে আসা নির্বাচিত সরকারের সমালোচনা ও মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে কথায় কথায় দিল্লি, আর ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালোভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে, কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।' 

আরও পড়ুন: ‘ধান্দাবাজি এবং ক্ষমতার স্বাদ নিতে দলবদল’, Dilip-এর নিশানায় Mukul

এদিকে এই পোস্টের পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব তৃণমূল কর্মী-সমর্থকদের একাংশ। বুধবার ডোমজুড়ে বিধানসভা সলপে প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে লাগানো হয় পোস্টার। পোস্টারে লেখা, 'বাংলায় ও ডোমজুর এলাকায় মীরজাফর ও গদ্দারের কোনো জায়গা নেই।' এমনকী, মন্ত্রী হওয়ার পর টাকা  আত্মসাতের অভিযোগে রাজীবকে দলে না ফেরানোর আবেদন জানানো হয় দলনেত্রীর কাছে। 

এবার রাজীব বন্দ্যোপাধ্যায়কে 'গদ্দার', 'বেইমান' অ্যাখ্যা দিয়ে পোস্টার পড়ল হাওড়ার বাঁকড়ায়। এদিন সকালে বাঁকড়া, বাজার, দোতলা মোড়-সহ বিভিন্ন জায়গায় এই পোস্টার দেখা যায়। পোস্টারে লেখা, 'মমতা বন্দ্য়োপাধ্যায়ের সাথে যারা বেইমানি, গদ্দারি করেছে, জোমজুড়বাসীর কাছে তাদের কোনও জায়গা নেই'। এলাকার বিধায়ক কল্যাণ ঘোষ জানিয়েছে, 'রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তৃণমূল কর্মীরা ক্ষুদ্ধ। তাই পোস্টার-ব্য়ানার লাগিয়ে প্রতিবাদ করছেন'।

প্রসঙ্গত, গতকাল মুকুল দলে যোগ পর কিন্তু রাজীব-সোনালিদের ফেরানো নিয়ে প্রশ্নের জবাব এড়িয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়,''যাঁরা দলের সমালোচনা করেছেন, ভোটের আগে বিশ্বাসঘাতকতা করেছেন, তাঁদের নেব না। ভদ্র-সভ্য দলে নেওয়া হবে।'

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.