Bongaon: ঝোঁপে এল ঝড়বৃষ্টি, অন্ধকার বুথ, মোমবাতির আলোয় ভোট দিলেন ভোটাররা

Lok Sabha Election 2024: আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমানে প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা৷ উত্তরবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে৷

Updated By: May 20, 2024, 01:08 PM IST
Bongaon: ঝোঁপে এল ঝড়বৃষ্টি, অন্ধকার বুথ, মোমবাতির আলোয় ভোট দিলেন ভোটাররা

নান্টু হাজরা: আবহাওয়ার পূর্বাভাস ছিলই। সেইমতো ঝেঁপে এল বৃষ্টি, সঙ্গে দমকা হাওয়া। এর ফলে বনগাঁর বিভিন্ন বুথে বিদ্যুত্ চলে যায়। কোনও বুথ থেকে দৌড় লাগান মানুষজন। দুপুর এগারোটা নাগাদ বনগাঁ ও বাগদা এলাকায় শুরু হয় ব্যাপক ঝড়বৃষ্টি। যার ফলে বিদ্যুৎ হীন হয়ে পড়ে বাগদা এলাকার বাগদা হাইস্কুল সংলগ্ন এলাকা।

আরও পড়ুন-ভোটের মাঝেই ঘনিয়ে আসছে ঝড়-বৃষ্টির, কোন কোন জেলায় কমলা সতর্কতা?

ঝড়বৃষ্টির দাপটে বাগদা হাইস্কুলও বিদ্যুৎহীন হয়ে যায়। বৃষ্টির কারণে স্কুলমাঠে জল জমে যায়। সেই জমা জলের মধ্যে দিয়েই ভোট দিতে ঢোকেন এলাকার মানুষজন। বুথের ভিতরে গিয়ে দেখা যায় ভোট কর্মীরা মোবাইলের ফ্লাস লাইট জ্বালিয়ে ও মোমবাতি জ্বালিয়ে কাজ করছেন। যার ফলে কিছুটা ধীর গতিতে হচ্ছে ভোট গ্রহণ। লম্বা লাইন ভোটারদের। বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস পরিস্থিতি খতিয়ে দেখেন।

অন্যদিকে, হঠাৎ ঝড়ে লণ্ডভণ্ড ভোটগ্রহণ কেন্দ্র। আতঙ্কে বুথ ছাড়লেন ভোটাররা। পঞ্চম দফায় সকাল থেকেই নির্বিঘ্নে ভোট হচ্ছিল বনগাঁ লোকসভা কেন্দ্রে। হঠাৎই প্রবল জোরে হাওয়া বইতে থাকে ।শুরু হয় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি। মুহূর্তের মধ্যে ভেঙে পড়ে বাগদার মশ্যমপুর ভোট কেন্দ্রের আশেপাশের অস্থায়ী ছাউনি ও রাজনৈতিক দলের অস্থায়ী ক্যাম্প গুলি। স্থানীয়রা জানিয়েছেন  প্রবাল বেগে হাওয়া বইতে থাকে। ঝড়ের দাপটে ভোট কেন্দ্র ছেড়ে যে যার মত যে যার মত দৌড়ে পালান। কিছু ভোটাররা ভোট কেন্দ্রের মধ্যে আশ্রয় নেই। পাশাপাশি গাইঘাটার ঝাউডাঙ্গা পঞ্চায়েতের আংরায়েলের ২১৭ নম্বর বুথে প্রবল ঝড় বৃষ্টির কারণে ভোট গ্রহণ বন্ধ।

বিদ্যুৎ বিভ্রাট নিয়ে জেরবার নির্বাচন কমিশন। উত্তর ২৪ পরগনার জেলাশাসক এর থেকে জানতে চাওয়া হল কতগুলো বুথে বিদ্যুৎ নেই? যতক্ষন বিদ্যুৎ না আসে ততক্ষন জেনারেটরের ব্যবস্থা করতে জরুরি ভিত্তিতে নির্দেশ।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমানে প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা৷ উত্তরবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে৷ সোমবার থেকেই প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা গোটা দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর প্রতিটি জেলাতেই কমলা সতর্কতা জারি করেছে ৷ পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ৫০ থেকে ৬০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দক্ষিণের বাকি সব জেলায় আজ ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড় বইবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.