Weather Update: ভোটের মাঝেই ঘনিয়ে আসছে ঝড়-বৃষ্টি, কোন কোন জেলায় কমলা সতর্কতা?

Bengal Weather: ভোটের মাঝেই বৃষ্টি বেশ কয়েকটি জেলায়। সঙ্গে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। জারি কমলা সতর্কতা। কলকাতায় বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার কমলা সতর্কতা জারি করল হাওয়া অফিস। 

Updated By: May 20, 2024, 01:09 PM IST
Weather Update: ভোটের মাঝেই ঘনিয়ে আসছে ঝড়-বৃষ্টি, কোন কোন জেলায় কমলা সতর্কতা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ভোটের মাঝেই বৃষ্টি বেশ কয়েকটি জেলায়। জারি কমলা সতর্কতা। কলকাতায় বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার কমলা সতর্কতা জারি করল হাওয়া অফিস। সোম ও মঙ্গলবার ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ভোটদানের সময়ের মধ্যেই তুমুল বৃষ্টির পূর্বাভাস রয়েছে হাওড়া, হুগলি ও উত্তর ২৪ পরগনায়। সেই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বেগে বইবে দমকা হাওয়া।

আরও পড়ুন, Bongaon: আঙুলে কালি দেওয়ার পর জানতে পারলেন ভোটার লিস্টেই নাম নেই, বুথ থেকে বেরিয়ে কী বললেন বৃদ্ধ?

দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমানে প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা৷ উত্তরবঙ্গের কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে৷ সোমবার থেকেই প্রবল ঝড়বৃষ্টির সম্ভাবনা গোটা দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর প্রতিটি জেলাতেই কমলা সতর্কতা জারি করেছে ৷ পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ৫০ থেকে ৬০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দক্ষিণের বাকি সব জেলায় আজ ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝড় বইবে।

এদিকে ২১ মে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। এরপরে ২২ এবং ২৩ মে কলকাতার সর্বোচ্চ পারদ ৩৭ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি ছুঁতে পারে। এরপরে ২৪ মে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আর ২৫ মে থেকে পারদ নেমে ৩৪ ডিগ্রির ঘরে আসতে পারে। ভোটের দিন হাওড়া ও হুগলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। উত্তর ২৪ পরগনার বারাকপুর ও বনগাঁতে কালবৈশাখীর সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার বা তার বেশি গতিবেগে দমকা ঝোড়ো বাতাস।

আরও পড়ুন, Locket Chatterjee: 'যান, একদম বাড়ি চলে যান', তৃণমূলের বিরুদ্ধে ভুয়ো এজেন্ট বসানোর অভিযোগ লকেটের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.