রোগ সারাতে ডাক্তারবদ্যি নয়, হাসপাতালের ভিতর চলছে ঝাড়ফুঁক!

Updated By: Sep 18, 2017, 07:22 PM IST
রোগ সারাতে ডাক্তারবদ্যি নয়, হাসপাতালের ভিতর চলছে ঝাড়ফুঁক!

ওয়েব ডেস্ক: রোগ সারাতে হাসপাতালের ভিতর ঝাড়ফুঁক, তুকতাক। ক্লাস টেনের ছাত্রীকে ঢাক-ঢোল বাজিয়ে দেবী জ্ঞানে পুজো। একবিংশ শতকে এমন অদ্ভুত কুসংস্কার! মেদিনীপুর মেডিক্যালের ঘটনায় ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য।

নাহ্, বিশ্বকর্মা পুজোর ঢাকের আওয়াজ নয়। এ হল কুসংস্কারের ঢাক-ঢোল। কোনও মন্দির বা প্যান্ডেল নয়। খাস মেদিনীপুর মেডিক্যালে চলছে গুনিনরাজ। তুকতাক, ঝাড়ফুঁক। রোগ সারাতে ডাক্তারবদ্যি নয়, হাসপাতালের ভিতর চলছে ঝাড়ফুঁক।

মাস দুয়েক আগে সাপে কাটা এক রোগীকে মেদিনীপুর মেডিক্যালে কলেজে চলেছিল ঝাড়ফুঁক। ফের সেই মেদিনীপুর মেডিক্যাল। ফের সেই তুকতাক। প্রিয়া সিং নামে ক্লাস টেনের এক রোগীকে দেবী জ্ঞানে পুজোর ঘটনা ঘটল। কখনও সে হাসপাতালে গড়াগড়ি খেল। কখনও ধূপ-ধুনো দিয়ে চলল পুজো। কখনও আবার রাস্তায় গড়াতে গড়াতে হাসপাতালের সামনে মনসা মন্দিরে গিয়ে নিজেই পুজো করল ওই রোগী। তার মায়ের দাবি, গত ২মাস ধরে নাকি এমনই আচরণ করছে তার মেয়ে।

গত ১৫ সেপ্টেম্বর ঘুমের ওষুধ খেয়ে অসুস্থ হয়ে পড়ে প্রিয়া। তাকে ভর্তি করা হয় মেদিনীপুর মেডিক্যালে। আজ সে নাকি হাসপাতাল থেকে পালায়। তারপর তার খোঁজ পাওয়ায় হাসপাতালে নিয়ে এসে চলে পুজো।

মেদিনীপুর মেডিক্যালের মতো হাসপাতাল থেকে কীভাবে পালাল রোগী? নিরাপত্তায় গাফিলতির অভিযোগ কার্যত স্বীকার করে নিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

একবিংশ শতাব্দীতেও এমন তুকতাক, ঝাড়ফুঁক! তাও আবার খাস হাসপাতালের ভিতর! রোগ সারাতে ডাক্তারের বদলে গুনিনে ভরসা? মেদিনীপুর মেডিক্যালের ঘটনায় ছড়াল ব্যাপক চাঞ্চল্য।

রাজ্যের নানা জায়গায় ধরা পড়ল বিশ্বকর্মা পুজোর এক এক রকম ছবি

.