Zee24ghantaImpact: অফলাইনে ক্লাস কচিকাঁচাদের! ক্ষমা চাইল স্কুল কর্তৃপক্ষ

অনলাইনে পরীক্ষার নেওয়ার সিদ্ধান্ত।

Updated By: Dec 21, 2021, 05:42 PM IST
Zee24ghantaImpact: অফলাইনে ক্লাস কচিকাঁচাদের! ক্ষমা চাইল স্কুল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জের। শোকজের উত্তরে জেলা স্কুল পরিদর্শকের (SI) অফিসে গিয়ে ক্ষমা চাইল স্কুল কর্তৃপক্ষ। সিদ্ধান্ত নেওয়া হল, অফলাইনে আর নয়। পরীক্ষা নেওয়া হবে অনলাইনে।

ঘটনার সূত্রপাত সোমবার। নভেম্বরে খুলে গিয়েছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। স্কুলে এখন শুধুমাত্র নবম থেকে দাদ্বশ শ্রেণি পর্যন্ত পঠপাঠন চলছে। প্রাথমিক স্কুল খোলার নির্দেশিকা কিন্তু জারি করেনি সরকার। অথচ সকলের চোখের চলছিল ক্লাস! কোথায়? জলপাইগুড়ি শহরের প্রাণকেন্দ্র কামারপাড়ার বেসরকারি শিশুমঙ্গল প্রাথমিক বিদ্যালয়ে। সেই ছবি তুলে ধরে Zee ২৪ ঘণ্টা। অভিযোগ, করোনা বিধির তোয়াক্কা না করে স্কুলে এসেছিল পড়ুয়ারা। এমনকী, ক্যামেরা দেখে ক্লাসরুমের দরজাও বন্ধ করে দেওয়া হয়েছিল। শিক্ষক-শিক্ষিকারা সাফাই দিয়েছিলেন, 'ক্লাস নয়, পরীক্ষা চলছে'!

আরও পড়ুন: Singur: চেয়ারে বসা অবস্থায় গুলিবিদ্ধ কনস্টেবল! কে গুলি করল?

এদিকে এই খবর সম্প্রচারিত হওয়ার পর জেলা শিক্ষা দফতর। সরকারি নির্দেশ উপেক্ষা করে কীভাবে চলছে পঠনপাঠন? বেসরকারি প্রাথমিক স্কুলের প্রধানশিক্ষককে শোকজ করেন জলপাইগুড়ি জেলার প্রাইমারি স্কুল কাউন্সিলের চেয়ারম্যান লৈক্ষ্যমোহন রায়। সেই শোকজের জবাবে ক্ষমা চাইল স্কুল কর্তৃপক্ষ। যদিও প্রধানশিক্ষকের দাবি, অভিভাবকদের অনুরোধেই অফলাইনে পরীক্ষা নেওয়া হচ্ছিল।

আরও পড়ুন: Acid Attack: পরকীয়ায় 'লিপ্ত' স্ত্রী, আদালত চত্বরেই স্বামী ঘটালেন ভয়ঙ্কর কাণ্ড!

এর আগে জলপাইগুড়িরই বাহাদুর ঠুটাপাকরি এলাকায় সরকারি এবং বেসরকারি প্রাইমারি স্কুলে পঠন-পাঠন চলানোর অভিযোগ উঠেছিল। সেই খবরও সম্প্রচার করে Zee ২৪ ঘণ্টা। এরপর জেলা প্রশাসনের নির্দেশে স্কুলে পঠন পাঠন বন্ধ হয়ে যায়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.