তৃণমূল থেকে বহিষ্কার করা হল বাগনান কাণ্ডে মূল অভিযুক্ত কুশ বেরাকে

রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায় সেদিন বলেছিলেন, "অভিযুক্ত তৃণমূলের কেউ নয়।"

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 26, 2020, 09:08 PM IST
তৃণমূল থেকে বহিষ্কার করা হল বাগনান কাণ্ডে মূল অভিযুক্ত কুশ বেরাকে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : বাগনান কাণ্ডে মূল অভিযুক্ত কুশ বেরা ও তার স্ত্রী পঞ্চায়েত সদস্য রমা বেরাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল। আজ দলের তরফে এক বিবৃতি জারি করে একথা জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের হাওড়া গ্রামীণ জেলা সভাপতি পুলক রায়। একইসঙ্গে তিনি জানান, নির্যাতিতার পরিবারকে আইনি সহায়তা সহ সমস্ত রকমের সহায়তা প্রদান করা হবে। মৃতার পারলৌকিক ক্রিয়া সম্পন্ন হলেই দলের পক্ষ থেকে তাঁদের সঙ্গে যোগাযোগ করা হবে।

অন্যদিকে বিধায়ক অরুণাভ সেন বলেন, "দলের পক্ষ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল যে এই ঘটনার সঙ্গে যে-ই জড়িত থাকুক, কাউকে ক্ষমা করা হবে না। ঘটনার পরই পুলিস ২ জনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার বিক্ষোভের সময় অভিযুক্ত কুশ বেরার বাড়ি থেকে ধারালো অস্ত্র ছোঁড়ায় ফের একজন গুরুতর ভাবে আহত হন। সেই ঘটনাতেও অভিযুক্তকেও ক্ষমা করা হবে না।" বিধায়ক জানান, "এর আগেও বাগনানে এক কিশোরীর খুনের ঘটনায় এক বছরের মধ্যে দোষীরা শাস্তি পেয়েছে।" তাই "যাঁরা এইসব ঘটনা নিয়ে এলাকায় অশান্তি পাকাতে চাইছেন, তাঁরা দিবাস্বপ্ন দেখছেন," বলেও কটাক্ষ করেন তিনি।

প্রসঙ্গত, বাগনান কাণ্ডে অভিযুক্ত কুশ বেরার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই বলে ঘটনার দিন দাবি করেছিলেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়। সেদিন তিনি বলেন, "বিজেপি ঘোলা জলে মাছ ধরতে নেমেছে। অভিযুক্ত তৃণমূলের কেউ নয়। মেয়েটির সঙ্গে অভিযুক্তের অবৈধ সম্পর্ক ছিল। তাদের বাড়িতে সে গিয়েছিল। তখন মেয়েটির মাকে ধাক্কা মারে। হাসপাতালে তিনি মারা যান।"

আরও পড়ুন, শহর কলকাতার ৬০ টি রাস্তায় হতে পারে সাইকেল লেন, তৈরি হচ্ছে নকশা