বাঁকুড়ায় শিশু পাচারে জড়িত স্কুলের অধ্যক্ষ! গ্রেফতার ৮ শিক্ষক, উদ্ধার ৫ শিশু

ওই অধ্যক্ষের সঙ্গে বাঁকুড়ার বিজেপি  সাংসদের যোগ রয়েছে বলে অভিযোগ এনেছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা

Updated By: Jul 19, 2021, 04:49 PM IST
বাঁকুড়ায় শিশু পাচারে জড়িত স্কুলের অধ্যক্ষ! গ্রেফতার ৮ শিক্ষক, উদ্ধার ৫ শিশু

নিজস্ব প্রতিবেদন: মারাত্মক অভিযোগ। শিশু পাচারের সঙ্গে জড়িত স্কুলের অধ্যক্ষ। তাও আবার কেন্দ্র সরকারের জওহর নবোদয় বিদ্যালয়ের। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ওই অধ্যক্ষ-সহ মোট ৮ জন। এর মধ্য়ে স্কুলের শিক্ষিকাও রয়েছেন।

আরও পড়ুন-কার্টুন নকল করতে গিয়ে মর্মান্তিক কাণ্ড, নাকাশিপাড়ায় গলায় ফাঁস লেগে মৃত্যু শিশুর

পুলিস সূত্রে খবর, রবিরার বাঁকুড়ার কালপাথর এলাকায় ২টি শিশুকে জোর করে একটি মারুতি ভ্যানে তোলার চেষ্টা করছিলেন জওহর নবোদয় বিদ্যালয়ের অধ্যক্ষ কমল কুমার রাজোরিয়া। বিষয়টি নজরে আসে স্থানীয়দের। এরপরই এলাকার মানুষ ওই গাড়িটিকে ঘিরে রাখলে ঘটনাস্থল থেকে পালিয়ে যান রাজোরিয়া। মারুতি ভ্যান থেকে উদ্ধার করা হয় ৪ শিশু সহ ২ মহিলাকে।

ওই ঘটনায় অধ্যক্ষ কমল কুমার রাজোরিয়াকে জেরা করতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে দুর্গাপুরের মেনগেট ও কাদারোড এলাকা থেকে শিশুদের কিনে এনে রাজস্থান সহ দেশের বিভিন্ন জায়গায় পাচার করার পরিকল্পনা ছিল অধ্যক্ষর। এজন্য শিশুদের মাকে দেওয়া হয়েছিল লক্ষাধিক টাকাও। সপ্তাহ খানেক আগে এই ভাবেই ন'মাসের একটি শিশুকে কাদারোড এলাকা থেকে এনে অধ্যক্ষ কমল কুমার রাজোরিয়া জওহর নবোদয় স্কুলেরই সুষমা শর্মা নামের এক নিঃসন্তান  শিক্ষিকাকে বিক্রি করেছিলেন বলে অভিযোগ। অন্য দুটি শিশু সন্তানকেও একই ভাবে বিক্রি করার উদ্যেশ্যে স্কুল চত্বরে অধ্যক্ষের কোয়ার্টারে এনে রাখা হয় বলে অভিযোগ ।

আরও পড়ুন-'বাহু'-তে টিকা নিয়ে 'বাহুবলী' হয়েছেন অনেকে, সংসদে বিরোধীদের হই-হট্টগোল নিয়ে কটাক্ষ মোদীর

এখনও পর্যন্ত পুলিস মোট ৫ শিশুকে উদ্ধার করেছে।  প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, নিঃসন্তান দম্পতিদের কাছে মোটা অঙ্কের টাকায় বিক্রির উদ্যেশ্যেই এই চক্রের জাল বিছিয়েছিল জওহর নবোদয় বিদ্যালয়ের অধ্যক্ষ কমল কুমার রাজোরিয়া। শিশুগুলিকে যৌন হেনস্থা করা হত কিনা তা জানতে উদ্ধার হওয়া ৫ শিশুর মেডিক্যাল পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে পুলিস।

এদিকে, ওই অধ্যক্ষের সঙ্গে বাঁকুড়ার বিজেপি  সাংসদের যোগ রয়েছে বলে অভিযোগ এনেছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। একটি টুইট করে সেই অভিযোগ তুলেছেন রাজ্যের মন্ত্রী।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.