বর্ষবরণেও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্য়জুড়ে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতাতেও

বুধবার রাজ্যের বেশিরভাগ জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়ছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি তে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Apr 14, 2020, 02:14 PM IST
বর্ষবরণেও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্য়জুড়ে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কলকাতাতেও

 

নিজস্ব প্রতিবেদন: নববর্ষের দিনে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া দক্ষিণবঙ্গের ৪ জেলায়। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকবে। বেলা বাড়লে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। আজ কলকাতা, দুই ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবাহওয়া দফতর। উত্তরবঙ্গের দার্জিলিং ও সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। কলকাতায় আজ  আংশিক মেঘলা আকাশ থাকবে। সকাল থেকেই আদ্রতা জনিত অস্বস্তি থাকছে শহরে।

মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি ওপরে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৩ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়নি। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, বাংলাদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে। একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে সিকিম ও উত্তরবঙ্গ থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে ওড়িশা উপকূল পর্যন্ত। এর প্রভাবেই আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে রাজ্যজুড়ে।

বুধবার রাজ্যের বেশিরভাগ জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়ছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি তে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বৃহস্পতি ও শুক্রবার  সিকিম সংলগ্ন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারি বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ শিলা বৃষ্টি র সম্ভাবনা উত্তরবঙ্গে।

.