Rampurhat Arson IC Suspend: বগটুই কাণ্ডে সাসপেন্ড রামপুরহাট থানার IC

 এদিন বগটুইয়ে গিয়ে আক্রান্তদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার সময়ে মুখ্যমন্ত্রী পুলিস প্রশাসনের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করেন। স্থানীয় থানার IC নিজের দায়িত্ব পালন করেননি বলে তীব্র ক্ষোভপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

Updated By: Mar 24, 2022, 06:41 PM IST
Rampurhat Arson IC Suspend: বগটুই কাণ্ডে সাসপেন্ড রামপুরহাট থানার IC
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : আগেই 'ক্লোজ' করা হয়েছিল । এবার সাসপেন্ড করা হল রামপুরহাট থানার আইসি ত্রিদীপ প্রামাণিককে (Rampurhat IC)। রামপুরহাটের ঘটনায় (Rampurhat Arson) কর্তব্যে ব্যাপক গাফিলতির জন্যই IC ত্রিদীপ প্রামাণিককে সাপপেন্ড করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে সাসপেনশনের চিঠিতে নোটিসে (Rampurhat IC Suspend)। বীরভূমের এসপি নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে পাঠানো হয়েছে চিঠি। চিঠিতে ত্রিদীপ প্রামাণিককে সাসপেন্ড করার নির্দেশ দ্রুত কার্যকর করতে বলেছেন রাজ্য পুলিসের ADG আইন-শৃঙ্খলা।

প্রসঙ্গত, সোমবার রাতে বগটুই গ্রামের তৃণমূল উপপ্রধান ভাদু শেখকে (Bhadu Seikh) লক্ষ্য করে বোমা ছুঁড়ে খুন করা হয়। ঘটনার পরই একাধিক বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। রাতভর চলে বোমাবাজি। খুনের পরবর্তী অশান্তিতে ১০ জনের মৃত্যু হয়েছে বলে নাম সামনে এসেছে। যদিও ডিজির বক্তব্য, মৃতের সংখ্যা ৮। এই গোটা ঘটনায় পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। ভাদু শেখ খুনের পরেও কেন গ্রামে যায়নি পুলিস? পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন কোনও ব্যবস্থা নেয়নি? প্রশ্ন ওঠে। 

এরপর এদিন বগটুইয়ে গিয়ে আক্রান্তদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার সময়ে মুখ্যমন্ত্রী পুলিস প্রশাসনের বিরুদ্ধে উষ্মা প্রকাশ করেন। তিনি বলেন, "এখানের SDPO যখন দেখলেন একজন খুন হয়েছে, তারপরেও কেনও ব্যবস্থা নেওয়া হল না? এসডিপিও, আইসি তাঁদের দায়িত্ব পালন করেনি। যারা জেনেও ব্যস্থা নেয়নি, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।"  স্থানীয় থানার IC নিজের দায়িত্ব পালন করেননি বলে তীব্র ক্ষোভপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

আরও পড়ুন, Rampurhat Arson EXCLUSIVE: এক বছর আগেই টার্গেট ভাদু! রামপুরহাট কাণ্ডে মিলল বিস্ফোরক তথ্য

Anarul Arrest In Rampurhat Arson: মুখ্যমন্ত্রীর নির্দেশের আড়াই ঘণ্টার মধ্যেই গ্রেফতার আনারুল হোসেন

Mamata Banerje At Bogtui: আনারুলকে গ্রেফতারের নির্দেশ মুখ্যমন্ত্রীর, বগটুইয়ে আক্রান্তদের জন্য ক্ষতিপূরণ-চাকরি ঘোষণা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.