HS Exam 2022: বগটুই-এর HS পরীক্ষার্থীদের জন্য প্রয়োজনে বিশেষ ব্যবস্থা, জানিয়ে দিলেন সংসদ সভাপতি

চলতি বর্ষে ৬৭২৭ টি কেন্দ্রে উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে। যা গতবারের তুলনায় ৩ গুণ বেশি

Updated By: Mar 23, 2022, 01:40 PM IST
HS Exam 2022: বগটুই-এর HS পরীক্ষার্থীদের জন্য প্রয়োজনে বিশেষ ব্যবস্থা, জানিয়ে দিলেন সংসদ সভাপতি

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাটের বগটুই গ্রামে ভয়ঙ্কর অগ্নিকাণ্ডে ঘরছাড়া বহু মানুষ। আক্রান্তরা গতকাল রাতেই জিনিসপত্র নিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। এরকম এক পরিস্থিতিতে সেখানকার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কী হবে? 

বুধবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানান, বগটুই গ্রামের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য প্রয়োজনে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। পরীক্ষা শুরু হতে এখনও হাতে রয়েছে বেশ কয়েক দিন। ওই এলাকার পরিস্থিতি বিবেচনা করে রাজ্য সরকারের সঙ্গে কথা বলা হবে। বগটুই ও তার পার্শ্ববর্তী এলাকার পরীক্ষার্থীরা যাকে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে তার সব ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, আগামী ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। বুধবার মেদিনীপুরের বিদ্যাসাগর হলে পরীক্ষা প্রস্তুতি নিয়ে মেদিনীপুরে এক বৈঠকে যোগ দিতে আসেন সংসদ সভাপতি। মেদিনীপুর আঞ্চলিক বিভাগের অন্তর্গত শিক্ষা দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করেন সংসদ সভাপতি।

এদিন বৈঠক শেষে তিনি জানান, চলতি বর্ষে ৬৭২৭ টি কেন্দ্রে উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে। যা গতবারের তুলনায় ৩ গুণ বেশি। প্রতিটি পরীক্ষাকেন্দ্রেই থাকছে একজন বিশেষ পর্যবেক্ষক। চলতি মরশুমে হোম সেন্টার এই হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। একইসঙ্গে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য স্পর্শকাতর পরীক্ষাকেন্দ্রে থাকবে সিসিটিভির নজরদারি ও ভিডিওগ্রাফির ব্যবস্থা। সবমিলিয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষায় নিয়ে যাতে কোনও ভাবেই বিপত্তি না ঘটে সেদিকে নজর রাখা হচ্ছে সংসদের তরফে, জানালেন সংসদ সভাপতি।

আরও পড়ুন-বগটুইয়ের 'বদলার আগুনে' পুড়ে ছাড়খার ২ মাসের দাম্পত্য, মৃত্যু নানুরের নবদম্পতির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.