close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিশ্বকর্মা পুজোর মন্ডপ সাজল রানু মন্ডল ও হিমেশ রেশমিয়ার মূর্তিতে

ভিডিয়োর মতোই মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে গান করছেন রানু মন্ডল। 

Updated: Sep 19, 2019, 02:44 PM IST
বিশ্বকর্মা পুজোর মন্ডপ সাজল রানু মন্ডল ও হিমেশ রেশমিয়ার মূর্তিতে

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়া ও বলিউডের দৌলতে রানু মন্ডল আজ সেলিব্রেটি। জনমানসে তাঁর জনপ্রিয়তা যে কোন পর্যায়ে পৌঁছে গিয়েছে তাই নিয়ে নতুন করে বলার কিছু নেই। আরও একবার মিলল তাঁর জনপ্রিয়তার প্রমাণ। বুধবার শহরতলির এক বিশ্বকর্মা পুজোর মন্ডপের প্রধান আকর্ষণ ছিল রানু মন্ডল ও হিমেশ রেশমিয়ার মূর্তি। 

 

বলিউডে 'তেরি মেরি কহানি' গান দিয়ে অভিষেক হয় রানাঘাটের রানু মন্ডলের। হিমেশ রেশমিয়ার পরিচালনায় তাঁরই সিনেমার জন্য গান করেন তিনি। গানের রেকর্ডিংয়ের ভিডিয়ো ভাইরাল হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই ভিডিয়োর দৃশ্যকেই মূর্তির জন্য বেছে নেন বিশ্বকর্মা পুজোর উদ্যোক্তারা। শুধু রানুই নন, তাঁর পাশেই রয়েছে হিমেশ রেশমিয়ার মূর্তিও। ঠিক যেন ভিডিয়োর মতোই হাত দিয়ে রানুকে সুর বোঝাচ্ছেন হিমেশ। আর ভিডিয়োর মতোই মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে গান করছেন রানু মন্ডল। 

'তেরি মেরি কাহানি'-র পর হিমেশের 'আঁ আঁ আশিকি মে তেরি' গানের রিমেকও গেয়েছেন রানাঘাটের রানু মণ্ডল। শোনা যাচ্ছে, সলমন খানের দাবাং ৩-তে গাইতে পারেন ভাইরাল গায়িকা। এর পাশাপাশি তাঁকে দেখা যেতে পারে বিগ বসেও। 
রানাঘাট স্টেশনে ভবঘুরে রানু মণ্ডলের গান ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। লতা মঙ্গেশকরের গান গেয়ে বিখ্যাত হয়ে উঠেছেন রানু। সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তার সঙ্গে সঙ্গেই এক বদলে গিয়েছে তাঁর জীবন। এসেছে আর্থিক স্বচ্ছলতা। এক সময়ে যোগাযোগ না রাখা সন্তানরাও ফিরে আসেন মায়ের কাছে। তবে, জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে বিতর্কও কম নন। কখনও তাঁর সাক্ষাত্কার ঘিরে তৈরী হয়েছে বিতর্ক। কখনও খোদ লতা মঙ্গেশকর জানিয়েছেন, "কাউকে নকল করে বেশি দিন সাফল্য ধরে রাখা যায় না।" তবে, সমালোচনা যাই হোক, জনমানসে যে তিনি কতটা জনপ্রিয়, বিশ্বকর্মা পুজোয় এই মূর্তিই যেন তার প্রমাণ। অনেকেই পুজো উদ্যোক্তাদের অভিনব ভাবনার প্রশংসা করেছেন। তবে মূর্তির পাশাপাশি মন্ডপে তেরি মেরি কাহানি চলছিল কি না, সে বিষয়ে এখনও জানা যায়নি। 

আরও পড়ুন: বিজেপির কার্যালয় ভাঙচুরের অভিযোগ, পাল্টা ‘হামলা’ তৃণমূলের ওপর