Minakshi Mukherjee | Lok Sabha Election Result 2024: 'ক্য়াপ্টেন'-এর ভোট মাত্র তিন শতাংশ! কেন মীনাক্ষীই প্রচারমুখ? জেলায় বিতর্কের ঝড়

CPIM Projection Of Minakshi Mukherjee Raises Question: মীনাক্ষীকে নিয়ে শনির বৈঠকে উঠবে প্রশ্ন! জেলার রিপোর্টে ফুটে উঠেছে অসন্তোষ। কী এবং কেন? জানতে পড়ুন প্রতিবেদন।  

Updated By: Jun 7, 2024, 09:41 PM IST
Minakshi Mukherjee | Lok Sabha Election Result 2024: 'ক্য়াপ্টেন'-এর ভোট মাত্র তিন শতাংশ! কেন মীনাক্ষীই প্রচারমুখ? জেলায় বিতর্কের ঝড়
মীনাক্ষীকে নিয়ে বামেদের অবস্থান প্রশ্নের মুখে!

মৌমিতা চক্রবর্তী: শূন্যের গেরোতেই আটকে সিপিএম (CPM)। কংগ্রেসের সঙ্গে জুটি বেঁধেও কোনও লাভ হয়নি। চব্বিশের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election Result 2024) রাজ্যে একটিও আসন পায়নি বামব্রিগেড। আগামীকাল অর্থাৎ শনিবার তারিখ রাজ্য় সম্পাদক মণ্ডলীর বিশেষ বৈঠক আলিমুদ্দিনে। সেখানে ভোটের ভরাডুবিই পর্যালোচনা করা হবে। আর তার আগেই একাধিক জেলাগুলি থেকে যে রিপোর্ট এসেছে, সেখানে কার্যত কাঠগড়ায় সিপিএমের  মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee)। 

আরও পড়ুন: Loksabha Election Result: লোকসভা ভোটে জয়ের পর পদত্যাগ তৃণমূল প্রধান ও উপপ্রধানদের!

কেন উঠে এসেছে অন্য়তম তরুণ নেত্রী মীনাক্ষির নাম? ভোটের আগে সিপিএম, শুধু রাজ্য় জুড়ে ইনসাফ যাত্রায় মীনাক্ষিকে মুখ করে ঘোরায়নি, তাঁকে ২০২৬ সালের 'প্রজেক্টেড মুখ্য়মন্ত্রী' হিসেবেও দেখা হয়েছে। বারবার এই মীনাক্ষিকেই 'ক্য়াপ্টেন' আখ্য়া দিয়ে ব্য়াপক প্রচার চালানো হয়েছে সোশ্য়াল মিডিয়াতেও। দেদারে ছড়িয়েছে তাঁর বন্দনায় রিলস। তবে ভোটের ফল সামনে আসতেই, বোঝা গিয়েছে যে, বাস্তবে কোথায় দাঁড়িয়ে এই নেত্রী! জনমানসে মীনাক্ষী ফ্যাক্টর কোনও কাজই করেনি। নিজভূমেই ধরাশায়ী হয়েছেন তিনি। নিজের কেন্দ্র কুলটিতে সিপিএম ভোট পেয়েছে মাত্র তিন শতাংশ! সোশ্য়াল মিডিয়ায় মীনাক্ষীকে নিয়ে হিড়িকই হীতে বিপরীত হয়েছে সিপিএমের। এমনটাই মত অনেকের।

জেলাগুলিতে জমা পড়া রিপোর্টে বেশিরভাগেরই মত, কেন মীনাক্ষীকে নিয়ে এই মাতামাতি। কেন হল এরকম ব্যক্তিপ্রচার? যেখানে সিপিএম মানে সামগ্রিক আন্দোলন, সংগঠন ও মতাদর্শ শেষ কথা। সেখানে একজনকে নিয়ে হইচই কেন হবে! অনেকেরই মত সোশ্যাল মিডিয়ায় বিপ্লবীদের নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে আরও বেশি সচেষ্ট হতে হবে আলিমুদ্দিনকে। প্রশ্ন উঠেছে আলিমুদ্দিন এর শীর্ষ নেতাদের অবস্থান নিয়েও।

বুথের ভোট পার্সেন্টেজ যেখানে বাড়ছে না সেখানে কাউকে নিয়ে এত মাতামাতির কী মানে। 'ব্র্যান্ড বুদ্ধদেব'-এর পথে হেঁটেই বুমেরাং! বলেই প্রাক্তন মুখ্য়মন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সময়ে ব্য়ক্তিপ্রচার করায় দলের মধ্য়ে রীতিমতো বিতর্ক তৈরি হয়েছিল। মীনাক্ষীর ক্ষেত্রেও ঠিক তেমনটাই ঘটল। ব্যক্তি আক্রমণ, সরকারি প্রকল্পের বিরোধিতাও মানুষ ভালো ভাবে মেনে নেয়নি বলে রিপোর্ট! একজন ব্যক্তিকে প্রজেক্ট করতে গিয়েই সামগ্রিক আন্দোলনকে ও সমষ্টিকে অবজ্ঞা করা হয়েছে বলেই মত অনেকের। ট্রেড ইউনিয়ন এর ধারাবাহিক আন্দোলনও সেখানে কাজে লাগেনি।  

আরও পড়ুন: Dilip Ghosh: 'পশ্চিমবঙ্গে সংগঠন শুয়ে পড়েছে, কর্মীরা বেরোননি।' দল নিয়ে ফের বিস্ফোরক দিলীপ...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

.