Kulti Blast: ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়ার চেষ্টা! বিস্ফোরণের দাপটে উড়ল ঘরের চাল

Kulti Blast: পুলিস তদন্তে নেমে তন্ন তন্ন করে কোনও সূত্র খোঁজার চেষ্টা চালাচ্ছে। বিস্ফোরণের  দাপটে রান্না ঘরের চালরে অ্যাসবেস্টর ভেঙে চুরমার হয়ে গিয়েছে। তবে যারা বাড়িতে বিস্ফোরণ হয়েছে সেই দেবী ঝাঁসি পুলিসকে জানিয়েছেন। পাশের বাড়ির একজন লোকের সঙ্গে তদের ঝামেলা হয়েছিল

Updated By: Apr 8, 2023, 04:37 PM IST
Kulti Blast: ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়ার চেষ্টা! বিস্ফোরণের দাপটে উড়ল ঘরের চাল

বাসুদেব চট্টোপাধ্যায় ও অরূপ লাহা: শক্তিশালী বিস্ফোরণে উড়ে গেল রান্না ঘরের চাল। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে  আসপাশের এলাকা কেঁপে ওঠে। কুলটির সাকতোড়িয়ার ওই বিস্ফোরণের পর বিস্ফোরণের ধরন নিয়ে তদন্তে নেমেছে পুলিস। 

আরও পড়ুন-ফের বিভ্রাটে ইন্ডিগো, মাঝ আকাশে কেলেঙ্কারি কাণ্ড ঘটালেন যাত্রী!

পুলিস তদন্তে নেমে তন্ন তন্ন করে কোনও সূত্র খোঁজার চেষ্টা চালাচ্ছে। বিস্ফোরণের  দাপটে রান্না ঘরের চালরে অ্যাসবেস্টর ভেঙে চুরমার হয়ে গিয়েছে। তবে যারা বাড়িতে বিস্ফোরণ হয়েছে সেই দেবী ঝাঁসি পুলিসকে জানিয়েছেন। পাশের বাড়ির একজন লোকের সঙ্গে তদের ঝামেলা হয়েছিল। তারাই ডিনামাইট দিয়ে তার বাড়িতে বিস্ফোরণ ঘটিয়েছে। 

দেবী ঝাঁসি পুলিসকে জানিয়েছেন,রান্নার ঘরের ছাদটি ছিল অ্যাসবেস্টরের। সেটির ফাঁকফোকরের মধ্যে গিয়ে ডিনামাইট ভেতরে ঢুকিয়ে দেওয়া হয়। তারপরেই বিস্ফোরণ ঘটনো হয়েছে ফাঁসানোর জন্য। কয়েকদিন আগে কুলটির ওই এলাকা থেকেই এনআইএ একজনকে গ্রেফতার করে নিয়ে যায়। কয়লা ও পাথার খাদানে ডিনামাইটের ব্যবহার খুবই আকছার। তাই এই ধরনের বিস্ফোরণ খুবই সহজে ঘটানো যেতে পারে। 

অন্যদিকে পঞ্চায়েত ভোটের আগে প্রচুর বোমা উদ্ধার হল মেমারিতে। খেলতে গিয়ে ব্যাগের রাখা বোমা দেখতে পায় এক দুধের শিশু। মেমারির কাশীপুরে এক পরিত্যাক্ত ঘর থেকে ওইসব বোমা উদ্ধার হয়েছে। এলাকার মানুষের আশঙ্কা, একটু বেসামাল হলেই বিস্ফোরণ উড়ে যেতে পারত শিশুটি। একটি  অঙ্গনওয়াড়ি কেন্দ্রের পাশেই রয়েছে ওই পরিত্যক্ত বাড়ি। সেখানেই খেলতে যায় কয়েকটি শিশু। তারা দেখে বলের মতো কিছু বস্তু। সঙ্গে সঙ্গই তারা বড়দের বিষয়টি জানায়। তখন গ্রামের লোজন দেখে সেগুলি বল নয়, বোমা। খবর দেওয়া হয় পুলিস। পুলিস দুর্গাপুর থেকে বোম্ব স্কোয়ার্ডের লোক এনে দুটি বোমা নিষ্কৃয় করা হয়। কারা ওই বোমা রেখেছিল তা খুঁজে বের করার চেষ্টা করছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.