Bankura School: স্কুলেও 'কাটমানি'! টাকা না পেয়ে পড়ুয়াকে নীচের ক্লাস পাঠালেন প্রধান শিক্ষিকা....

মহকুমাশাসকের বিষয়টি জানিয়েছে ওই ছাত্রী। অভিযোগ দায়ের করা হয়েছে থানায়ও।  'স্কুলের পোর্টালে ভুল তথ্য আপলোড করা হয়েছিল', সাফাই অভিযুক্ত প্রধান শিক্ষিকার।

Updated By: Mar 15, 2023, 09:02 PM IST
Bankura School:  স্কুলেও 'কাটমানি'! টাকা না পেয়ে পড়ুয়াকে নীচের ক্লাস পাঠালেন প্রধান শিক্ষিকা....

মৃত্যুঞ্জয় দাস: স্কুলেও 'কাটমানি'! টাকা দিতে না পারায় নীচের ক্লাসে পাঠিয়ে দেওয়া হল পড়ুয়াকে? কাঠগড়ায় স্বয়ং প্রধানশিক্ষিকা। কীভাবে? মহকুমাশাসকের বিষয়টি জানিয়েছে ওই ছাত্রী। অভিযোগ দায়ের করা হয়েছে থানায়ও। শোরগোল বাঁকুড়ায়।

ঘটনাটি ঠিক কী? অভিযোগকারী বাঁকুড়ার বিষ্ণুপুর শিবদাস সেন্ট্রাল গার্লস হাইস্কুল ছাত্রী। তার দাবি, শিক্ষাবর্ষের শুরুতে রীতিমাফিক নবম শ্রেণি থেকে দশম শ্রেণিতে উত্তীর্ণ হয় সে। স্রেফ নতুন ক্লাসে ভর্তি নেওয়াই নয়, স্কুল থেকে নাকি বই-ও দেওয়া হয়েছিল! 

অভিযোগ, সম্প্রতি স্কুল তরফে জানানো হয়, দশম শ্রেণিতে নয়, ফের নবম শ্রেণিতেই পড়তে হবে তাকে!  ওই ছাত্রী জানিয়েছে, শারীরিক অসুস্থতার কারণে নবম শ্রেণিতে  ক্লাস করতে পারেনি সে। এমনকী, দিতে পারেনি সেমিস্টারের পরীক্ষাও! মেডিক্যাল সার্টিফিকেট দেখে দশম শ্রেণিতে ভর্তি নেওয়া হয় তাকে।

আরও পড়ুন: Jhargram: শহরে থেকেও নেই পরিষ্কার খাওয়ার জল, খালের জলই ভরসা ঝাড়গ্রামবাসীর

তাহলে এখন কেন নীচের ক্লাসে পাঠানো হল? ওই ছাত্রীর দাবি, পরিবারের কাছে ৫ হাজার টাকা চেয়েছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা। সেই প্রস্তাব রাজি  হওয়াতেই  অসুস্থতাজনিত কারণে তাকে দশম শ্রেণিতে ভর্তি ব্যবস্থা করে দেন তিনি। কিন্তু পরে সেই টাকা আর দেওয়া হয়নি। সেকারণেই আড়াই মাস পর, সিদ্ধান্ত বদলে ফেলেছেন প্রধানশিক্ষিকা!

আরও পড়ুন:  'বিষ খেয়ে আত্মহত্যা করতে বলেন মন্ত্রী,' মমতার স্বপ্নের দিঘা মেরিন ড্রাইভ নিয়ে বিস্ফোরক অভিযোগ!

এদিকে টাকা চাওয়ার অভিযোগ অস্বীকার করেছেন বাঁকুড়ার বিষ্ণুপুর শিবদাস সেন্ট্রাল গার্লস হাইস্কুলের প্রধানশিক্ষিকা। তাঁর দাবি, স্কুলের পোর্টালে ভুল তথ্য আপলোড করা হয়েছিল। ক্লাসে অনুপস্থিতি ও পরীক্ষা দিতে না পারার জন্য ওই ছাত্রীকে নবম শ্রেণিতেই রেখে দেওয়ার সিদ্ধান্ত স্টাফ কাউন্সিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.