Heatwave: প্রবল দাবদাহে বদলাচ্ছে স্কুলের সময়!

তবে এতে মিড-ডে মিলের ক্ষেত্রে কোনও সমস্যা হবে না বলে জানান মধুসূদন ভট্টাচার্য। সকাল ৯টা থেকে সাড়ে ৯ টার মধ্যে প্রতিটি স্কুলে বাচ্চাদের মিড-ডে মিলের খাবার দেওয়া হবে বলে জানান তিনি।

Updated By: Apr 12, 2023, 07:43 PM IST
Heatwave: প্রবল দাবদাহে বদলাচ্ছে স্কুলের সময়!

অরূপ লাহা: শেষ চৈত্রে প্রচণ্ড দাবদাহ। তাপমাত্রা ৪০ ডিগ্রি পেরিয়ে যাচ্ছে। তাই বৃহস্পতিবার থেকে বদলে যাচ্ছে স্কুলের সময়। বৃহস্পতিবার থেকে মর্নিং স্কুল চালু হচ্ছে জেলায়। 

জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মধুসূদন ভট্টাচার্য বলেন, এই রকম গরমে বাচ্চারা খুব কষ্ট পাচ্ছে। তাই ১৩ এপ্রিল থেকে জেলার সব সরকারি প্রাথমিক স্কুলে মর্নিং সেশন চালু হচ্ছে। ইতিমধ্যেই সব স্কুলে ওই নির্দেশিকা পৌঁছে দেওয়া হয়েছে। সকাল সাড়ে  ৭টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত স্কুল চলবে।

তবে এতে মিড-ডে মিলের ক্ষেত্রে কোনও সমস্যা হবে না বলে জানান তিনি। সকাল ৯টা থেকে সাড়ে ৯ টার মধ্যে প্রতিটি স্কুলে বাচ্চাদের মিড-ডে মিলের খাবার দেওয়া হবে বলে জানান মধুসূদন ভট্টাচার্য। যতদিন এই আবহাওয়া পরিবর্তন না হচ্ছে, ততদিন মর্নিং সেশনে স্কুল খোলা থাকবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, চৈত্রের মাঝামাঝি শেষ বৃষ্টি হয়েছে। তারপর থেকে বৃষ্টির আর কোনও নামগন্ধ নেই। ফলে তাপমাত্রা এখন ঊর্ধ্বমুখী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই রাস্তাঘাট কার্যত সুনসান হয়ে যাচ্ছে। দুপুরে লু বইছে।

আরও পড়ুন, 'মারাত্মক প্রবণতা, অতিচালাকি বরদাস্ত করা যাবে না', নিয়োগ দুর্নীতি মামলায় মন্তব্য বিচারপতির

.