শাহের ফোন, বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে রাজীবকে, আজই বিজেপিতে যোগদান

শাহের ফোন, বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে রাজীবকে, আজই বিজেপিতে যোগদানের সম্ভাবনা

Updated By: Jan 30, 2021, 12:55 PM IST
শাহের ফোন, বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে রাজীবকে, আজই বিজেপিতে যোগদান

নিজস্ব প্রতিবেদন: বঙ্গসফর বাতিল হয়েছে অমিত শাহের (Amit Shah)। তবে 'ফার্স্ট বয়'এর যোগদান পর্ব নিয়ে আপোস করতে নারাজ গেরুয়া শিবির (BJP)। সাতসকালেই রাজীব বন্দ্যোপাধ্যায়কে (Rajib Banerjee) ফোন করেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী। আজই বিশেষ চাটার্ড বিমান পাঠিয়ে তাঁকে দিল্লি (Delhi) নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন রাজীব বন্দ্যোপাধ্যায়। সম্ভবত এরপরই বিজপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) হাত ধরেই বিজেপিতে যোগ দিতে চলেছেন প্রাক্তন বনমন্ত্রী।

আরও পড়ুন:  লড়াইটা BJP বনাম TMC-র, আর বিজেপি জিতে গিয়েছে : Tejasvi Surya

শুধু রাজীব বন্দ্যোপাধ্যায়ই নয়, সম্ভবত তাঁর সঙ্গে ওই একই বিমানে দিল্লি উড়ে যাচ্ছেন প্রবীর ঘোষাল (Prabir Ghosal), বৈশালী ডালমিয়া (Baishali Dalmia), রথীন চক্রবর্তীও (Rathin chakraborty)। শোনা গিয়েছে, রাজীব বন্দ্যোপাধ্যায়ই তাঁদের সঙ্গে নিয়ে দিল্লি যেতে চেয়েছেন। যদিও এ বিষয়ে এখনও কোনও ঘোষণা করে বিজেপি (BJP)। 

উল্লেখ্য, রাজনৈতিক মহলে বরাবরই সুনাম ছিল রাজীবের। এখনও পর্যন্ত কোনও দুর্নীতির আঁচ লাগেনি তাঁর গায়ে। গত বিধানসভা ভোটে রাজীব ছিলেন ফার্স্ট বয়। তৃণমূল সরকারের সবচেয়ে বেশি ব্যবধানে জেতা মন্ত্রী। ভোটে তাঁর জয়ের ব্যবধান ছিল ১ লক্ষ ৭ হাজারের কিছু বেশি। এ ক্ষেত্রে, রাজীবকে দলে নিয়ে তাঁর ভোট ব্যাঙ্ক টানতে মরিয়া গেরুয়া বাহিনী। পাশাপাশি তৃণমূলের গতবারের থার্ড বয় ছিলেন শুভেন্দু অধিকারী, তিনি ৮১ হাজার ২৩০ ভোটে জয়ী হয়েছিলেন। 

রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিজেপিতে যোগদান দিয়ে জল্পনা ছিলই। একের পর এক ঘটনা তা আরও জোরালো করেছে। ২২ জানুয়ারি প্রথমে মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন রাজীব বন্দ্যোপাধ্যায়। এরপর শুক্রবার বিধায়কপদ এবং দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। জল্পনা ছিল ৩১ জানুয়ারি জুমুরজলার সভায় মেগা যোগদান মেলাতেই BJPতে যোগদান করবেন রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের বেশ কিছু প্রথম সারির নেতা-নেত্রী। 

আরও পড়ুন: দিল্লি বিস্ফোরণের জেরে বাতিল Amit Shah-র সফর, রবিবার আসতে পারেন নাড্ডা

তবে দিল্লিতে ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণের ঘটনায় শেষ মুহূর্তে বাতিল হয় অমিত শাহের সফর। যোগদান নিয়ে তৈরি হয় জল্পনা। তবে রাজনৈতিক মহলের একাংশর মতে, রাজীবদের যোগদান নিয়ে আপোস করতে চায়নি বিজেপি। আর সেকারণেই তাঁকে বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হচ্ছে। যদিও যাঁরা আজ যাচ্ছেন না তাঁদের যোগদানের বিষয়টিও নজরে রেখেছে বিজেপি। দলীয় সূত্রের খবর, পরিকল্পনা মতোই ৩১ জানুয়ারি ডুমুরজলায় সভা হবে। এ ক্ষেত্রে দলের শীর্ষ স্থানীয় নেতৃত্ব উপস্থিত থেকে বাকি সদস্যদের যোগদান করাবেন বলেই সূত্রের খবর। ভার্চুয়ালি উপস্থিত থাকতে পারেন অমিত শাহ।

 

.