Siliguri: পানিট্যাঙ্কির ভারত-নেপাল সীমান্ত পার হতে গিয়ে গ্রেফতার সন্দেহভাজন চিনা নাগরিক

মঙ্লবার ধৃত দুজনকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়

Updated By: Sep 14, 2021, 06:33 PM IST
Siliguri: পানিট্যাঙ্কির ভারত-নেপাল সীমান্ত পার হতে গিয়ে গ্রেফতার সন্দেহভাজন চিনা নাগরিক

নিজস্ব প্রতিবেদন: মালদার পর এবার শিলিগুড়ির পানিট্য়াঙ্কি সীমান্তে এসএসবি-র জালে চিনা নাগরিক। আটক তার বারতীয় সঙ্গীও।

এসএসবি-র ৪১ নম্বর ব্য়াটালিয়নের হাতে ধৃত ওই চিনা নাগরিকের নাম চোয়েজোড়া ওয়েসর। তাঁর একটি ভারতীয় প্যানকার্ড রয়েছে। সেখানে নাম রয়েছে চোয়েজোড়া বুদ্ধা। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে প্রেমবা ভুটিয়াকে(৫৭)। তার বাড়ি শিলিগুড়ির দার্জিলিং মোড় এলাকায়।

আরও পড়ুন-Siliguri: জোড়া প্রেমিকাই শুধু নয়; খুনের সংখ্যা আরও বেশি হতে পারে, অনুমান পুলিসের

ওই চিনা নাগরিকের গ্রেফতার নিয়ে তার আইনজীবী অখিল বিশ্বাস বলেন, চোয়েজোড়া জন্মসূত্রে তিব্বতের মানুষ হলেও তার মার্কিন নাগরিক কার্ড রয়েছে। সোমবার সন্ধে পৌনে আটটা নাগাদ প্রমবা চোয়েজোড়াকে ভারত-নেপাল সীমান্ত পৌঁছে গিতে গিয়েছিলেন। দুজনেক গ্রেফতার কতরে জিজ্ঞাসাবাদের পর তাদের খড়িবাড়ি পুলিসের হাতে তুলে দেয় এসএসবি।

আরও পড়ুন-Shakespeare Sarani Shootout -এ প্রথম গ্রেফতার, এখনও অধরা মূল শুটার   

পুলিশ সূত্রে খবর, ধৃত চোয়েজোড়ের কাছ থেকে ভারতীয় প্যানকার্ড, মার্কিন পাসপোর্ট, স্টুডেন্ট ভিসা, একটি মোবাইল ফোন, ভারতীয় মূদ্রায় ৭,৬০০ টাকা, নেপালের ১১,১২৫ টাকা এবং নেপালোর ভদ্রপুর থেকে কাঠমান্ডুর যাবার বিমানের টিকিট পাওয়া গিয়েছে। তারা দুজনই রাতের অন্ধকারে অবৈধ ভাবে ইন্দো-নেপাল সীমান্ত পার হতে গিয়ে ধরা পড়ে ।

মঙ্লবার ধৃত দুজনকে শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। তবে রাতের অন্ধকারে কী কারণে নেপালে তারা যাচ্ছিল তা খতিয়ে দেখছে পুলিস। তদন্তের স্বার্থে সরকারি আইনজীবী এই বিষয়ে এখনই মুখ খুলতে চাননি ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)