Antique Coin: সোনারপুরের যুবকের কাছে থাকা অ্য়ান্টিক কয়েনের দাম ৫০ কোটি! খবর ছড়াতেই মারাত্মক কাণ্ড

বুধবার দুপুরে এনিয়ে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করে পঙ্কজের পরিবার

Updated By: Aug 12, 2021, 06:31 PM IST
Antique Coin: সোনারপুরের যুবকের কাছে থাকা অ্য়ান্টিক কয়েনের দাম ৫০ কোটি! খবর ছড়াতেই মারাত্মক কাণ্ড

নিজস্ব প্রতিবেদন: পুরনো কয়েন সংগ্রহ করার নেশা ছিল সোনারপুরের যুবক আকাশ সর্দার ওরফে পঙ্কজের। আর সেই নেশাই তাকে ঠেলে দিল মহা বিপদের দিকে। ওই কয়েনের লোভেই তাকে অপহরণ করল অন্য দুই কয়েন সংগ্রহকারী। তবে শেষ রক্ষা হল না। পঙ্কজকে উদ্ধারের পাশাপাশি ৫ জনকে গ্রেফতার করল সোনারপুর থানার পুলিস।

আরও পড়ুন-BJP: বিজেপির মহিলা মোর্চার বিক্ষোভ কর্মসূচি ঘিরে তুলকালাম ভবানী ভবন-সিমলা স্ট্রিট

পঙ্কজের কাছে একটি অ্যান্টিক কয়েন আছে বলে জানতে পারে মোমিনপুরের বাসিন্দা শীতল আগরওয়াল ও তার সঙ্গী সাহনাওয়াজ মোল্লা। তারাও অ্যান্টিকের কারবারি। পঙ্কজের কাছে যে কয়েনটি ছিল তা ১৮৩০ সালের বলে জানতে পেরেছিল শীতল ও সাহনাওয়াজ।

ওই কয়েন হাতানোর জন্য পঙ্কজের সঙ্গে বন্ধুত্ব পাতায় শীতল ও সাহনাওয়াজ। খরচও করে বিপুল টাকা। পঙ্কজ কয়েন দেবে বলে কথা দেয়। কিন্তু শেষপর্যন্ত তা বিক্রি করতে অস্বীকার করে। এর পরই পঙ্কজকে অপহরণের ছক কষে শীতলরা। সেই মতো তিন দিন আগে পঙ্কজকে অপহরণ করে আটকে রাখা হয় বাঁশদ্রোনীর একটি বাড়িতে। এরপর ফোন যায় পঙ্কজের বাড়িতে। প্রথম কয়েন চাওয়া হয়। বাড়ির লোক জানিয়ে দেয় কোনও কয়েনের কথা তারা জানেন না। এরপরই মুক্তিপন হিসেবে চাওয়া হয় ২০ লাখ টাকা।

আরও পড়ুন-Mamata Banerjee: ফের SSKM-এ মুখ্যমন্ত্রী, শুক্রবার ত্রিপুরায় তৃণমূলের প্রতিনিধিদল

বুধবার দুপুরে এনিয়ে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করে পঙ্কজের পরিবার। অপহরণকারীদের কথা মতো মুক্তিপনের টাকা নিয়ে সুর্যসেন ষ্টেশনের কাছে সন্ধে ৬টা নাগাদ পৌঁছায়। আগে থেকেই সেখানে ওঁত্ পেতেছিল সোনারপুর থানার পুলিস। ঘটনাস্থল থেকেই প্রথমে শীতল ও নান্টু ভট্টাচার্য নামে দুজনকে গ্রেফতার করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে সুর্যসেন ষ্টেশনের কাছে একটি ইনোভা গাড়ি থেকে উদ্ধার করা হয় পঙ্কজকে। ঘটনাস্থল থেকে আরও ৩ জনকে গ্রেফতার করে পুলিস। জেরায় পুলিসকে জানিয়েছে পঙ্কজের কাছে যে কয়েনটি ছিল তার দাম ৫০ কোটি টাকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.