অপসারণের সিদ্ধান্ত 'বেআইনি', High Court-এ সৌমেন্দু অধিকারী

মামলাটির শুনানি হবে ৪ জানুয়ারি। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Dec 31, 2020, 04:56 PM IST
অপসারণের সিদ্ধান্ত 'বেআইনি', High Court-এ সৌমেন্দু অধিকারী

নিজস্ব প্রতিবেদন: দাদা শুভেন্দুর হাত ধরে কি বিজেপিতে (BJP) যাচ্ছেন? জেলাজুড়ে যখন তাঁকে নিয়ে যখন জল্পনা তুঙ্গে, তখন  পুর ও নগরোয়ন্নন দফতরের নির্দেশিকাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হলেন কাঁথি পুরসভার সদ্য অপসারিত প্রশাসক সৌমেন্দু অধিকারী। বিচারপতি অমৃতা হাজরা ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার মামলা দায়ের করার অনুমতি চান তিনি। অনুমতি দিয়েছে আদালত। মামলাটির শুনানি হবে ৪ জানুয়ারি। নির্দেশিকা খারিজ করে কাঁথি পুরসভায় নির্বাচনের দাবিতে এদিন আরও একটি মামলা দায়ের করা হয় হাইকোর্টে। সেই মামলাটি অবশ্য খারিজ হয়ে গিয়েছে। 

আরও পড়ুন: ব্যাপক বোমাবাজির অভিযোগ চাঞ্চল্য ভগবানপুরে, আটক ২

উল্লেখ্য, তৃণমূল (TMC) ছেড়ে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) যোগ দিয়েছেন বিজেপিতে (BJP)। দিন কয়েক আগে কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে তাঁর ভাই সৌমেন্দুকে সরিয়ে দেওয়া হয়। নির্দেশিকা জারি করে পুর ও নগরোয়ন্নন দফতরের তরফে জানানো হয়, কাঁথির বর্তমান প্রশাসনিক বোর্ড ভেঙে দেওয়া হল। ফলে  বর্তমান প্রশাসক সৌমেন্দু অধিকারী আর প্রশাসক থাকলেন না। এমনকী, দায়িত্ব থেকে অব্যাহত দেওয়া হয় চেয়ারম্যান-সহ বাকি সদস্যদেরও। বৃহস্পতিবারই পুর প্রশাসকের দায়িত্ব নিচ্ছেন সিদ্ধার্থ মাইতি। তিনি আবার তৃণমূল (TMC) নেতা অখিল গিরির ঘনিষ্ট হিসেবে পরিচিত। 

আরও পড়ুন: ভাড়া বৃদ্ধি না হলে বাস মালিকদের অন্নসংস্থানের দায়িত্ব সরকারের: বাস মালিক সংগঠন

সূত্রের খবর, দাদার দলত্যাগের সৌমেন্দুকে নিয়েও জল্পনা ছড়িয়েছিল।  বস্তুত, শুভেন্দু (Suvendu Adhikari) দল ছাড়লেও, তাঁর পরিবারের কেউ সেই পথে হাঁটেননি বলে কটাক্ষ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পাল্টা জবাবে শুভেন্দু বলেন, 'এখনও তো বাসন্তী পুজোটা আসেনি, রামনবমী আসেনি। রামনবমীটা আসতে দিন। আমার বাড়ির লোকেরাও পদ্ম ফোটাবে। শুধু আমার বাড়ির লোক কেন? হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ঢুকেও পদ্ম ফুটিয়ে আসব।' এরপরই অপসারিত হন সৌমেন্দু।

বাড়়ির ছোট ছেলে পুর প্রশাসকের পদ খোয়ানোয় ক্ষুদ্ধ অধিকারী পরিবার। শুভেন্দুর বাবা শিশির অধিকারী (Sisir Adhikari) তৃণমূলের পূ্র্ব মেদিনীপুর জেলা সভাপতি তথা সাংসদ। আর ভাই দিব্যেন্দুও সাংসদ। এর আগে পরিবারের চার সদস্যই বসতেন কাঁথি পুর ভবনে। শুভেন্দুর একটি অফিসও ছিল সেখানে। কিন্তু বৃহস্পতিবার থেকে আর কেউই পুর ভবনে বসছেন না। তাহলে এবার অধিকারী পরিবারেও পদ্ম ফুটবে? বছরের প্রথম দিনেই দলবদল করবেন সৌমেন্দু? জোর জল্পনা চলছে জেলা জুড়ে। 

.