Soumendu Adhikari: শ্মশানের জমি 'কেলেঙ্কারি' মামলা; হাইকোর্টে আপাত স্বস্তি সৌমেন্দুর

১৩ জুলাই পর্যন্ত গ্রেফতারির মতো কড়া পদক্ষেপ করা যাবে না', নির্দেশ দিল হাইকোর্ট।

Updated By: Jul 8, 2022, 05:39 PM IST
Soumendu Adhikari: শ্মশানের জমি 'কেলেঙ্কারি' মামলা; হাইকোর্টে আপাত স্বস্তি সৌমেন্দুর

অর্ণবাংশু নিয়োগী: '১৩ জুলাই পর্যন্ত গ্রেফতারির মতো কড়া পদক্ষেপ করা যাবে না'। শ্মশানের জমি 'কেলেঙ্কারি' মামলায় হাইকোর্টে আপাতত স্বস্তি পেলেন সৌমেন্দু অধিকারী। সেদিনই মামলার পরবর্তী শুনানি। 

স্রেফ শ্মশানের জমিতে দোকান তৈরি করা নয়, কাঁথিতে সেই দোকান আবার নগদে বিক্রি করা দেওয়া হয়েছে! কীভাবে? প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারী-সহ ৩ জনের বিরুদ্ধে FIR করেছে কাঁথি পুরসভা। অভিযোগ, সৌমেন্দু যখন কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন, তখনই নাকি স্থানীয় রাঙামাটি শ্মশানে ইলেকট্রিক চুল্লির জন্য নির্দিষ্ট জমিতে বেআইনিভাবে দোকান তৈরি করে বিক্রি করে দেওয়া হয়েছে।   

শ্মশানের জমি 'কেলেঙ্কারি' মামলায় FIR খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন সৌমেন্দু। এদিন মামলার শুনানিতে তাঁর আইনজীবী বলেন, সৌমেন্দুর বিরুদ্ধে ত্রিপল চুরি ও কাঁথি প্রভাত কুমার মহাবিদ্য়ালয়ে আর্থিক দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল। কিন্তু দু'টি ক্ষেত্রেই স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। রাজনৈতিক কারণে বিরোধী দলনেতার ভাইয়ের বিরুদ্ধে বারবার FIR করা হচ্ছে। পুলিশকে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.