কলকাতায় কালবৈশাখীর ঝাপটা! বৃষ্টিতে স্বস্তি, গাছ পড়ে অস্বস্তি

তাপমাত্রা অনেকটাই কমায় স্বস্তি মিলেছে শহরবাসীর। কিন্তু কালবৈশাখীর ঝাপটায় গাছ পড়ে অস্বস্তি শহরের একাধিক জায়গায়।

Updated By: May 25, 2019, 10:38 PM IST
কলকাতায় কালবৈশাখীর ঝাপটা! বৃষ্টিতে স্বস্তি, গাছ পড়ে অস্বস্তি

নিজস্ব প্রতিবেদন : আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী জেলায় জেলায় বৃষ্টি। কোথাও ঝোড়ো হাওয়া, কোথাও আবার শুধুই বৃষ্টি। কলকাতার ওপর দিয়েও আশি কিমি বেগে ঝড় বয়ে গিয়েছে। তাপমাত্রা অনেকটাই কমায় স্বস্তি মিলেছে শহরবাসীর। কিন্তু কালবৈশাখীর ঝাপটায় গাছ পড়ে অস্বস্তি শহরের একাধিক জায়গায়।

এদিন সন্ধের কালবৈশাখীতে মানিকতলা সহ একাধিক জায়গায় গাছ ভেঙেছে। গাছ ভেঙেছে সল্টলেকেও। মস্ত বড় গাছ পড়ে বন্ধ হয়ে পড়ে যশোর রোড। আহত হন বেশ কয়েকজন। যার মধ্যে গুরুতর বেশ কয়েকজন। গাছ পড়ে মূল রাস্তার সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যায়। রাস্তা লাগোয়া ঝুপড়ি ঘরও বেশ কয়েকটি ভেঙে পড়েছে। বিদ্যুতের তার ছিড়ে পড়ায় গোটা এলাকায় বিদ্যুত্হীন হয়ে পড়ে।

আরও পড়ুন - ব্যাটন ছেড়ে দিতে প্রস্তুত! অভিমানী বিজেপির সায়ন্তন

ঝড়ের জেরে হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে ট্রেন ধীরে চলাচল করে। গতকাল রাতেই শহরের বিভিন্ন প্রান্তে ঝোড়ো হাওয়ার সঙ্গে শিলা বৃষ্টি হয়। আজ সন্ধে নামতেই সল্টলেক সহ একাধিক এলাকায় বৃষ্টি শুরু হয়। বৃষ্টি হয়েছে দুই পরগনাতেও। হাওয়া অফিসের পূর্বাভাস- উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে কম বেশি সব জেলাতেই আরও বৃষ্টি হবে। এই বৃষ্টি আদতে প্রাক বর্ষার বৃষ্টি বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। কোথাও বিকেলে আবার কোথাও সন্ধে নামতেই শুরু হয় বৃষ্টি ও সঙ্গে ঝোড়ো হাওয়া। বৃষ্টি হয়েছে হুগলি, দুর্গাপুর এবং বাঁকুড়াতেও।

.