West Midnapore: শিক্ষকের বদলিতে কান্নায় ভেঙে পড়ল পড়ুয়ারা; স্কুলে বিক্ষোভ, ক্লাস বয়কট!

শারীরিকভাবে সুস্থ নন। বাড়ির কাছে স্কুলের বদলির জন্য আবেদন করেছেন ওই  শিক্ষক।

Updated By: Jul 6, 2022, 09:10 PM IST
West Midnapore: শিক্ষকের বদলিতে কান্নায় ভেঙে পড়ল পড়ুয়ারা; স্কুলে বিক্ষোভ, ক্লাস বয়কট!

ই গোপী: কেন অন্য় স্কুলে চলে যাচ্ছেন? শিক্ষকের বদলি প্রতিবাদে ফের ক্লাস বয়কট করে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। এমনকী, আটকে রাখা হল প্রধানশিক্ষককেও! পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার চাঁপাডালি উচ্চ বিদ্যালয়ে পর পশ্চিম মেদিনীপুরে সবংয়ের বিলকুয়া সপ্তগ্রাম হাইস্কুল। 

জানা গিয়েছে, ২০০৬ সালে লকুয়া সপ্তগ্রাম হাইস্কুলে অঙ্কের শিক্ষক হিসেবে যোগ দেন জয়দেব সাঁতরা। স্রেফ পড়ুয়ারাই নয়, অমায়িক ব্যবহার ও আন্তরিকতার জন্য স্কুলের অন্য শিক্ষক, এমনকী গ্রামবাসীদের কাছেও প্রিয়পাত্র তিনি। তাহলে স্কুল ছেড়ে চলে যাচ্ছেন কেন? শারীরিক অসুস্থতার কারণে পশ্চিম মেদিনীপুরেরই নারায়ণগড় এলাকার একটি জুনিয়র স্কুলে চলে যেতে চান জয়দেব। মিউচুয়াল ট্রান্সফারের জন্য ইতিমধ্যেই আবেদন করেছেন তিনি।

আরও পড়ুন:Asansol: দেবত্র জমি দখলের চেষ্টা, দিনেদুপুরে আসানসোলে শুটআউট

এদিন খবর চাউর হতেই ক্লাস বন্ধ রেখে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। এরপর যখন প্রধানশিক্ষক স্কুল পৌঁছন, তখন তাঁকেও আটকে রাখা হয়! ছাত্রছাত্রীদের বক্তব্য, 'জয়দেব স্যার খুব ভালো। খুব যত্ন নিয়ে ভালোবেসে পড়ান। আমরা কিছুতেই স্যারকে যেতে দেব না'। পড়ুয়াদের ভালোবাসা দেখে আর 'নিজেকে ধরে রাখতে' শিক্ষক জয়দেব সাঁতরাও। তিনি বলেন, 'খুব খারাপ লাগছে। কিন্তু কিছু করার নেই। শারীরিক অসুস্থতার কারণেই মিউচুয়াল ট্রান্সফার নিয়ে বাড়ির স্কুলের চলে যেতে হচ্ছে। তবে আগামীদিনে এই স্কুলের পাশে সবসময় থাকব'।

আরও পড়ুন: Jalpaiguri: শেষ পর্যন্ত মা মুরগিই ধরিয়ে দিল ভয়ংকর ডিম-চোরকে...

এর আগে, পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার চাঁপাডালি উচ্চ বিদ্যালয়ে প্রধানশিক্ষকের বদলির খবরে কান্না ভেঙে পড়েছিল পড়ুয়ারা। ক্লাস, এমনকী মিড-ডে মিল বয়কট ধরে দিনভর বিক্ষোভ দেখিয়েছিল তারা। বাড়ির কাছে স্কুলে শিক্ষক করতে চেয়ে উৎসশ্রী প্রকল্পে প্রধানশিক্ষক নিজেউ বদল আবেদন করেছিলেন। সেই আবেদন মঞ্জুর করে শিক্ষা দফতর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.