'রাজনৈতিক-প্রশাসনিকভাবেই ঘটনার মোকাবিলা' আহতদের দেখতে নন্দীগ্রাম হাসপাতালে Suvendu

শুভেন্দু জানিয়েছেন, এই ঘটনা রাজনৈতিক এবং প্রশাসনিকভাবে মোকাবিলা করা হবে। 

Updated By: Dec 30, 2020, 12:58 PM IST
'রাজনৈতিক-প্রশাসনিকভাবেই ঘটনার মোকাবিলা' আহতদের দেখতে নন্দীগ্রাম হাসপাতালে Suvendu
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: গতকাল নন্দীগ্রামে হামলার ঘটনার পর আজ আহতদের দেখতে নন্দীগ্রাম হাসপাতালে গেলেন শুভেন্দু অধিকারী। সেখানে প্রত্যেক আহত ৯ কর্মীর সঙ্গে দেখা করেন তিনি। কথাও বলেন। শুভেন্দু জানিয়েছেন, এই ঘটনা রাজনৈতিক এবং প্রশাসনিকভাবে মোকাবিলা করা হবে।

হাসপাতালে দেখা করে বেরিয়ে কী বললেন শুভেন্দু

* মানুষই শেষ কথা। 
* কালকের কর্মসূচি রাজনৈতিক ছিল না। এই ধর্মীয় অনুষ্ঠান প্রতিবছর হয়।
* পুলিসে FIR হবে। নিজের ধর্মের প্রতি আস্থাশীল। পরের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হয়ে পরবর্তী পদক্ষেপ করব।
* বিগতদিনে জমি রক্ষার আন্দোলনে যেভাবে লড়েছি, এবারও মানুষের জন্য লড়ব। 
* আজ ১ ঘণ্টা আন্দোলন হবে। ১৭ জনকে গ্রেফতার করতে হবে। 
* প্রত্যেকের রাজনৈতিক মত প্রকাশের অধিকার রয়েছ। 

গতকাল শুভেন্দু অধিকারীর সভায় যাওয়ার পথে মিছিলে তাঁর অনুগামীদের ওপর হামলার অভিযোগ ওঠে। গতকালের হামলার ঘটনার পর আজ আহতদের দেখতে আজ যান শুভেন্দু অধিকারী। জানিয়েছেন,  অভিযুক্তদের বিরুদ্ধে এখনও পর্যন্ত কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা নিয়ে পুলিসের সঙ্গেও কথাও বলবেন তিনি। কালকের পর আজও নন্দীগ্রামে ফের উত্তেজনা ছড়ায়। মহম্মদপুরে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর করা হয় বলে অভিযোগ। তৃণমূলের অভিযোগ হামলা চালিয়েছে বিজেপি। ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। যদিও এ বিষয়ে কিছু বলতে চাননি শুভেন্দু। 

উল্লেখ্য, নিজের গড় কাঁথিতে বিজেপির সংগঠন আরও জোরদার করতে তত্‍পর শুভেন্দু অধিকারী। এ নিয়ে রণকৌশল ঠিক করতে আজ নিজের বাড়িতেই বৈঠক করলেন তিনি। বিজেপি সাংসদ জ্যোতির্ময় মাহাতসহ বেশ কয়েকজন নেতা এই বৈঠকে যোগ দেন। আগামী ১ জানুয়ারি কাঁথির ডরমেটরি সংলগ্ন মাঠে বিজেপির সভা হবে, যেখানে থাকবেন শুভেন্দু অধিকারী নিজে। সেই বিষয়েও কথা হয় এ দিন। ওই সভা থেকে কাঁথি পুরসভার ১৬ জন কাউন্সিলর-সহ তৃণমূলের অনেক নেতাই গেরুয়া শিবিরে যোগ দেবেন বলে খবর বিজেপি সূত্রে।

.