Suvendu Adhikari: 'ওটা সভা নয়, পাগলু ডান্সের মঞ্চ'!

Suvendu Adhikari: তিনি জানিয়েছেন, ‘দিল্লী পুলিসটা অমিত শাহের দফতর দেখে। ওখানে গেলে টের পেয়ে যাবে। উত্তর প্রদেশ পার করতে পারবে না। পাগল নাকি! কি বলেছে এটা কিছু বুঝতে পারছিনা! সব জায়গাতেই তো পঞ্চায়েত ভোট প্রতিকে হয়’।

Updated By: Jul 21, 2023, 05:30 PM IST
Suvendu Adhikari: 'ওটা সভা নয়, পাগলু ডান্সের মঞ্চ'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২১ জুলাইয়ের মঞ্চ থেকে সরাসরি শুভেন্দু অধিকারী এবং বিজেপিকে আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। সভার পরেই যদিও ফের তৃণমূলকে আক্রমণ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা।

শুভেদু অধিকারী সরাসরি তৃণমূলের ধর্মতলার ২১ জুলাই শহীদ দিবসের অনুষ্ঠানকে ‘পাগলু ড্যান্সে’-র মঞ্চ বলে কটাক্ষ করেছেন। বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রশ্ন তুলেছেন এই শহীদ দিবসের সঙ্গে রাজ্যের শাসক দলের সম্পর্কেও। এছাড়াও তিনি আরও অনেক বিষয়ে শাসক দলকে নিশানা করেছেন।

বিজেপি কর্মীদের বাড়ি ঘেরাও

তিনি বলেন, ‘ভাইপো হুংকার দিয়ে বলছে বিজেপি কর্মীদের ৫ অগস্ট বাড়ি ঘেরাও করবে। পরিষ্কার বলে রাখছি তাহলে লোকসভায় ঘেরাও করে রেখে দেব। সিদ্ধার্থ শংকর রায় সিপিএম-এর আমলে এই ধরনের বাড়িতে আক্রমণের সংস্কৃতি বাংলায় আসেনি। এই নোংরা সংস্কৃতি এই তৃণমূল এনেছে। বাড়িতে বয়স্করা থাকে, গৃহবধূরা থাকে। পিসিমণি আবার সংশোধন করে বলেছেন ৫০০ মিটার দূর থেকে ঘেরাও করবে। গণতান্ত্রিক দেশে মুখ্যমন্ত্রী এভাবে কথা বলে না’।

২৯ জন খুন হয়েছে

শুভেন্দু অধিকারী বলেন, ‘মিথ্যাবাদী মুখ্যমন্ত্রী। সত্য চাপা দিচ্ছেন। তোলামূলের যে ১৮ জন মারা গেছে বলছেন। ওরা কেউ তাহলে খুন হয়নি, বোমা বাঁধতে গিয়ে উড়ে যাচ্ছে’।

৩৫৫ ধারা

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার নাম না করে পিসিমণি বলছে পরিস্থিতি করতে হবে বলেছে এক নেতা ৩৫৬ জোর করে করতে হবে বলেছে। আপনাকে সংশোধন করে দিই, ওটা ৩৫৬ নয়, ৩৫৫। কিভাবে করব? ২০১১ এর আগে আপনি যেভাবে করতেন। গণ আন্দোলন করে’।

ভোলানাথ মন্ডলের মৃত্যু

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের বুথ সভাপতি ভোলানাথ মন্ডলকে খুন করা হয়েছে। অভিযোগ জানাতে গেলে অভিযোগ পর্যন্ত নেওয়া হয়নি। আমরা এর প্রতিবাদ এসপির  কাছে এবং ওসির কাছে চিঠি দিলাম আজ’।

আরও পড়ুন: Manglahaat Fire: মঙ্গলাহাট অগ্নিকাণ্ডে সিআইডি তদন্তের নির্দেশ; ব্যবসায়ীদের আশ্বাস, একুশের সমাবেশ থেকেই হাওড়ায় মমতা

বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও

তিনি বলেন, ‘আমরা বিষয়টা খতিয়ে দেখছি। বিজেপির প্রতিটা কর্মীকে সুরক্ষা দেওয়ার দায়িত্ব নেতৃত্বের। আমরা সেটা করব’।

মণিপুর নিয়ে সরব মমতা-অভিষেক

শুভেন্দু বলেন, ‘মণিপুরের মেয়ে বেটি নিয়ে ভাবতে হবে কেন,  এ রাজ্যে বেটি নেই? আমার পাশে যিনি ইনি বাংলার বেটি নন?’

দিল্লি চলো ডাক অভিষেকের

তিনি জানিয়েছেন, ‘দিল্লী পুলিসটা অমিত শাহের দফতর দেখে। ওখানে গেলে টের পেয়ে যাবে। উত্তর প্রদেশ পার করতে পারবে না’।

আরও পড়ুন: Bengal Weather Today: কেমন থাকবে ২১-এর আবহাওয়া? দেখে নিন এক ঝলকে

সিপিএমের বিরুদ্ধে একটি শব্দ নয়?

তিনি জানান, ‘সিপিএম-কংগ্রেসের বিরুদ্ধে বলবে কেন! ব্যাঙ্গালোরে চুক্তি  হয়ে গিয়েছে তো। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষায় জগাই মাধাই। নিচু তলার সিপিএম কর্মীরা পঞ্চায়েতে অনেকেই ঘর ছাড়া মার খেয়েছে। তাদের উদ্দেশ্যে বলবো ভেবে দেখুন কাদের নেতৃত্বে কাজ করছেন!’

অরাজনৈতিক পঞ্চায়েত

তিনি বলেন, ‘পাগল নাকি! কি বলেছে এটা কিছু বুঝতে পারছিনা! সব জায়গাতেই তো পঞ্চায়েত ভোট প্রতিকে হয়’। 

ইন্ডিয়া স্লোগান

শুভেন্দু জানিয়েছেন, ‘ইসবার ৪০ পার। আগলিবার ভি মোদীজি। এসব করে কোনও লাভ হবে না’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.