স্বনির্ভর গোষ্ঠীর থেকে কাটমানি নেওয়ায় সরব গ্রামবাসী, অভিযুক্ত তৃণমূল নেতৃত্ব

পাশাপাশি বিজেপির অভিযোগ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পেও টাকা আত্মসাৎ করছে তৃণমূল পরিচালিত পঞ্চায়েত বোর্ড। এমনই একাধিক অভিযোগে সোচ্চার হয়ে সোমবার বিকেল থেকে দীর্ঘক্ষণ পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি নেতৃত্ব।

Updated By: Jun 25, 2019, 08:53 AM IST
স্বনির্ভর গোষ্ঠীর থেকে কাটমানি নেওয়ায় সরব গ্রামবাসী, অভিযুক্ত তৃণমূল নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন: কাটমানি নিয়ে সোচ্চার গোটা রাজ্য, অব্যাহত অশান্তি। এবার স্বনির্ভর গোষ্ঠীর কাছ থেকে কাটমানি নেওয়া অভিযোগ উঠল তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে। ঘটনাটি দাসপুর থানার রাজনগর গ্রাম পঞ্চায়েত এলাকার। এদিন গ্রাম পঞ্চায়েত কার্যালয়ের সামনে পঞ্চায়েত প্রধান-সহ তৃণমূল নেতৃত্বের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

আরও পড়ুন: ‘কাটমানি’র অভিযোগ এড়াতে এবার সুবিধাভোগীর ব্যাঙ্ক অ্যাকাউন্টেই পড়বে টাকা, বললেন ফিরহাদ

একাধিক অভিযোগ উঠে আসে এলাকার তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে। অভিযোগ, তৃণমূল পরিচালিত রাজনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান ও এলাকার তৃণমূল নেতৃত্ব স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের কাছ থেকে কাটমানি নিত, এমনকি ২৫ হাজার টাকার কোনও হিসাব পাওয়া যায়নি বলেও দাবি গোষ্ঠীর মহিলা সদস্য ও বিজেপি নেতৃত্বের। ঘটনাটি স্বীকার করে নিয়েছেন গোষ্ঠীর প্রধান মোনালিসা হাইত। 

পাশাপাশি বিজেপির অভিযোগ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পেও টাকা আত্মসাৎ করছে তৃণমূল পরিচালিত পঞ্চায়েত বোর্ড। এমনই একাধিক অভিযোগে সোচ্চার হয়ে সোমবার বিকেল থেকে দীর্ঘক্ষণ পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি নেতৃত্ব। পুলিস এ বিষয়ে শীঘ্রই ব্যবস্থা না নিলে আরও বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে গেরুয়া শিবির। যদিও বিষয়টি নিয়ে পঞ্চায়েত প্রধান অরুণ কুমার দোলই দাবি করেন, ২৫ হাজার টাকা কৃষি বিষয়ক ট্রেনিং ও কৃষকবন্ধুদের খাওয়ার এর জন্য দেওয়া হয়েছিল বিডিও অফিস থেকে। এরসঙ্গে স্বনির্ভর গোষ্ঠীর কোন সম্পর্কই নেই। পাশাপাশি ওই একই দাবি করেন পঞ্চায়েতের কৃষি তথ্য উপদেষ্টা কমিটির চেয়ারম্যানও শক্তিপদ ও মান্নারও। 

.