Weather Today: জাওয়াদের আগেই বাড়ল তাপমাত্রা, বইবে ঝোড়ো হাওয়া

জাওয়াদের প্রভাবে শুক্রবার উপকূলের দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Reported By: অয়ন ঘোষাল | Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Dec 3, 2021, 08:00 AM IST
Weather Today: জাওয়াদের আগেই বাড়ল তাপমাত্রা, বইবে ঝোড়ো হাওয়া

নিজস্ব প্রতিবেদন: জাওয়াদ আসার আগেই পূর্বাভাস অনুযায়ী কলকাতায় বাড়ল দিন ও রাতের তাপমাত্রা। বৃহস্পতিবার দিনের তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি যা স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশী। বৃহস্পতিবার রাতের তাপমাত্রা ছিল ১৮.১ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশী। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে  হয়েছে ৯৪ শতাংশ। 

জাওয়াদের প্রভাবে শুক্রবার উপকূলের দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেলের পর সমুদ্রে উঁচু ঢেউ থাকবে এবং উপকূল এলাকায় ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। 

আরও পড়ুন: Diamond Harbour: দোকানের সামনে বাইক কেন? তরুণ-তরুণীকে 'বেধড়ক মার' সিভিক ভলান্টিয়ারের

শনিবার, বৃষ্টি বাড়বে উপকূলের জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ, নামখানা, ঝড়খালি, বাসন্তী, ক্যানিং, গোসাবা, গদখালি, বকখালি সহ একাধিক এলাকায়। এছাড়াও ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুরের দীঘা, শঙ্করপুর, তালসারি, তাজপুর, মন্দারমণি সহ একাধিক এলাকায়। এরই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়া থাকতে পারে এই সব অঞ্চলে। সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা রয়েছে সঙ্গে ১০ থেকে ১২ ফুট উঁচু ঢেউ। 

 

রবিবার সম্পূর্ণ দক্ষিণবঙ্গ জুড়ে ব্যাপক দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস রয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, কলকাতা, হাওড়ায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সমতলে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে এবং উপকূল অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে। হুগলি, নদিয়া এবং পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও মুর্শিদাবাদ, মালদায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)