নজরে একুশের বিধানসভা, কর্পোরেট কায়দায় তৈরি বিজেপির বিশাল ওয়াররুম

চারটি তলা নিয়ে তৈরি ২০২১-এর যুদ্ধে কেন্দ্রের মূল কার্যালয়। যেখানে দলের আইটি সেল, কল সেন্টার যেমন রয়েছে, একই সঙ্গে রয়েছে হেলিকপ্টার ও গাড়ি মনিটরিং সেন্টার।

Reported By: অঞ্জন রায় | Updated By: Dec 9, 2020, 02:17 PM IST
নজরে একুশের বিধানসভা, কর্পোরেট কায়দায় তৈরি বিজেপির বিশাল ওয়াররুম
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাখির চোখ একুশের বিধানসভা। তাই প্রচারে ফাঁক রাখতে চায় না গেরুয়া শিবির। সদর দফতর নয় বৃহৎ পরিসরে ভোটের কাজ করতে তাই তৈরি বিজেপির বিশাল ওয়াররুম। ঠিকানা, হেস্টিংস এর ২ নম্বর সেন্ট জর্জেস গেট রোড। চারটি তলা নিয়ে তৈরি ২০২১-এর যুদ্ধে কেন্দ্রের মূল কার্যালয়। যেখানে দলের আইটি সেল, কল সেন্টার যেমন রয়েছে, একই সঙ্গে রয়েছে হেলিকপ্টার ও গাড়ি মনিটরিং সেন্টার।

নেতারা প্রচারে এলে হেলিকপ্টার কোথায় যাবেন। কটা হেলিকপ্টার প্রস্তুত রাখতে হবে। সব কিছুই পরিচালিত হবে এখান থেকে। এই বহুতলের ৮ তলায় বিজেপি নেতাদের বিশ্রামের ব্যবস্থা। আর কয়েকদিন পর প্রতিদিনই রাজ্যে আসবেন কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা। ৭ তলায় রয়েছে দলের সাধারণ সম্পাদকদের অফিস। ৪ তলায় আইটি সেল। ছয় তলায় কল সেন্টার। 

আরও পড়ুন: 'উত্তরকন্যা অভিযানে হিংসা ছড়িয়েছি'! জামিন অযোগ্য ধারায় FIR কৈলাস, দিলীপের বিরুদ্ধে

৭ এবং ৮ তলায় ৬৫০ বর্গফুট জায়গা। কল সেন্টার ও আইটি সেল মিলিয়ে কয়েকশো ছেলে-মেয়ে কাজ করছেন। রয়েছে কনফারেন্স রুম। একেবারে কর্পোরেট অফিসের ধাঁচে তৈরি এই ওয়াররুম।  ২০২১-এর লড়াই পরিচালনার এ যেন এক বিরাট প্রস্তুতি। এই কার্যালয়ের দায়িত্বে রয়েছেন রাজ্য বিজেপির সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। 

এই প্রথম ৬ নম্বর মুরলি ধর সেন লেনের রাজ্য দফতর থেকে বেরিয়ে অন্যত্র ভোট পরিচালনার সেন্টার করল বিজেপি। জানানো হয়েছে,আর মুরলি ধর সেন লেনের রাজ্য দফতরে শুধুমাত্র কলকাতা জোনের ভোট পরিচালনা কেন্দ্র হবে।