১ জুলাই খুলছে কালীঘাট মন্দির, আপাতত প্রবেশ নিষেধ গর্ভগৃহে

তাছাড়া একসঙ্গে ১০ জনের বেশি মানুষ মন্দিরে প্রবেশ করতে পারবেন না। নতুন নিয়ম অনুযায়ী যাত্রীদের দু নম্বর গেট দিয়ে ঢুকতে হবে। বেরোতে হবে চার নম্বর গেট দিয়ে।  

Updated By: Jun 20, 2020, 10:51 PM IST
১ জুলাই খুলছে কালীঘাট মন্দির, আপাতত প্রবেশ নিষেধ গর্ভগৃহে

নিজস্ব প্রতিবেদন: ১ জুলাই খুলছে কালীঘাট মন্দির। তবে এ ক্ষেত্রেও থাকছে বেশ কিছু বিধিনিষেধ। করোনা পরিস্থিতিতে মন্দিরের অন্দরে দর্শনার্থীরা অবাধ প্রবেশ করতে পারবেন না। পাশাপাশি মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সকাল ছটা থেকে বেলা ১২টা ও বিকেল ৪টে থেকে সন্ধে ৭টা পর্যন্ত খোলা থাকবে মন্দির।

তাছাড়া একসঙ্গে ১০ জনের বেশি মানুষ মন্দিরে প্রবেশ করতে পারবেন না। নতুন নিয়ম অনুযায়ী যাত্রীদের দু নম্বর গেট দিয়ে ঢুকতে হবে। বেরোতে হবে চার নম্বর গেট দিয়ে। মন্দিরে ঢুকতে পারলেও গর্ভগৃহে প্রবেশ আপাতত নিষেধ। দেওয়া যাবে না পুজোর সামগ্রীও।

আরও পড়ুন: সোমবার ডেলিভারি! রাতে স্ত্রীর সঙ্গে 'নতুন অতিথি'র বিষয়ে গল্প করে সকালে প্রেমিকাকে খুন জয়ন্তর!

শুধু কালীঘাটই নয়। খুলছে তারাপীঠও। জানানো হয়েছে রথযাত্রার দিনে খুলবে কালীঘাটের মন্দির। ৯৩ দিন পর খুলছে তারাপীঠ। তবে মন্দির খুললেও ভক্তদের সুরক্ষার কথা মাথায় রেখে বহাল থাকছে কড়াকড়ি। স্যানিটাইজেশন টানেল দিয়ে মন্দিরে প্রবেশ করতে হবে। মাস্ক, গ্লাভস পরে  নাটমন্দিরে ৬  ফুট দূরত্ব থেকে পুজো দেওয়া যাবে।

কিন্তু গর্ভগৃহে প্রবেশ করা যাবে না বলেই জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। মন্দির খুললেও এবার রথ হচ্ছে না তারাপীঠে। তারাপীঠের মন্দিরের সঙ্গে জড়িয়ে কয়েক হাজার মানুষের জীবিকা। মন্দির খোলার ঘোষণায় ভক্তদের সঙ্গে খুশি তাঁরাও।