Purba Burdwan: গ্রীষ্মের শুরুতেই জলকষ্ট ভাতারে, বিক্ষোভ গ্রামবাসীদের

সাহেবগঞ্জ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান বিনয় কৃষ্ণ ঘোষ জানান পিএইচই দপ্তরের ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলে দ্রুত সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হবে

Updated By: Apr 18, 2022, 08:23 AM IST
Purba Burdwan: গ্রীষ্মের শুরুতেই জলকষ্ট ভাতারে, বিক্ষোভ গ্রামবাসীদের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: কল আছে, জল নেই। তীব্র দাবদাহ শুরু হতেই পানীয় জলের কষ্টে ভুগছেন পূর্ব বর্ধমানের ভাতার ব্লকের ঘোলদা গ্রামের বাসিন্দারা। 
জলের দাবিতে ক্ষোভে বেড়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। ভাতারের ঘোলদা গ্রামে প্রায় সাড়ে চারশো পরিবারের বসবাস। পঞ্চায়েতের মাধ্যমে পাড়ায় পাড়ায় প্রায় কুড়িটি নলকূপ রয়েছে। অধিকাংশই খারাপ হয়ে পড়ে আছে।

ছয়মাস আগে পিএইচই-র (PHE) প্রকল্পে পাইপ লাইন বাড়ি বাড়ি সংযোগ করা হলেও এখনও পর্যন্ত জল আসেনি। গ্রামে প্রবেশের মূল রাস্তার ধারে কয়েকটি কলে জল রয়েছে। কিন্তু তা পর্যাপ্ত নয় বলেই জানা গেছে। গ্রামবাসীদের অভিযোগ, পাড়ায় পাড়ায় যে নলকূপ রয়েছে দীর্ঘদিন ধরে খারাপ হয়ে পড়ে রয়েছে সেগুলি। সেগুলি মেরামতির জন্য পঞ্চায়েত অফিস থেকে কোন প্রয়োজনীয় পাইপ বা যন্ত্রাংশ পাওয়া যায় না। 

দূরদূরান্ত থেকে অন্যের বাড়ি অথবা মাঠের সাবমারসিবল থেকে জল বয়ে এনে সমস্যার মোকাবিলা মেটচ্ছেন তারা। এই গ্রামের অধিকাংশ সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বসবাস। বর্তমানে রমজান চলছে। এই সময় তীব্র জলসঙ্কটের কারণে ক্ষোভ উগরে দেন তারা। গ্ৰামবাসিদের আরও দাবি বারবার পঞ্চায়েত প্রধানকে জানানো হলেও কোনও সুরাহা হয়নি। অবিলম্বে পানীয় জলের সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন তারা।

আরও পড়ুন: Cooch Behar: বিকেলে হঠাৎ ঝড় ও শিলাবৃষ্টি, ২ জনের মৃত্যু, এখনও আহত ৬৫

এই বিষয়ে সাহেবগঞ্জ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান বিনয় কৃষ্ণ ঘোষ জানান পিএইচই দপ্তরের ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলে দ্রুত সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.