লকডাউন ওঠার ১ মাসের মধ্যেই খুলবে স্কুল-কলেজ, চালু হবে পরীক্ষা: পার্থ চট্টোপাধ্যায়

তিনি বলেন, সুরক্ষা বিধি মেনেই ক্লাস শুরু হবে। ক্যাম্পাস ও হোস্টেলগুলিকে স্যানিটাইজও করা হবে। সব উপাচার্যরাই এ ব্যাপারে সহমত হয়েছেন। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: May 9, 2020, 07:44 PM IST
লকডাউন ওঠার ১ মাসের মধ্যেই খুলবে স্কুল-কলেজ, চালু হবে পরীক্ষা: পার্থ চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: লকডাউন ওঠার এক মাসের মধ্যেই রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে ক্লাস ও পরীক্ষা শুরু হবে। বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের নিয়ে এদিনই বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, সুরক্ষা বিধি মেনেই ক্লাস শুরু হবে। ক্যাম্পাস ও হোস্টেলগুলিকে স্যানিটাইজও করা হবে। সব উপাচার্যরাই এ ব্যাপারে সহমত হয়েছেন। পাশাপাশি স্কুল কলেজ খোলার একমাসের মধ্যেই পরীক্ষা শুরু হবে বলেই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। জানানো হয়েছে ইতিমধ্যেই এবিষয়ে সমস্ত কর্মসূচি ঠিক হয়ে গিয়েছে। 

আরও পড়ুন: ফের দুর্ঘটনার হাতছানি রেল লাইনে, চালকের তৎপরতায় প্রাণে বাঁচলেন ২০ জন পরিযায়ী শ্রমিক

উল্লেখ্য, গতকালই মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে জানানো হয়েছে আগামী জুলাইের প্রথমার্ধেই CBSC-এর দশম এবং দ্বাদশ শ্রেণির বাকি পরীক্ষা শেষ করতে হবে। আর কিছুদিনের মধ্যেই পরীক্ষার দিন ঘোষণা করবে বোর্ড। পাশাপাশি জুলাই থেকে আগাস্টের মধ্যে হবে NEET এবং JEE- এর পরীক্ষাও। শুধু কলেজ বা বিশ্ববিদ্যালয় নয়, লকডাউন ওঠার পরই উচ্চমাধ্যমিক এবং মাধ্যমিকের খাতা দেখা শুরু হবে। এর আগে জুন পর্যন্ত সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখার কথা ঘোষমা করেছিল রাজ্যসরকার। 

করোনার আবহে হঠাৎ মাঝপথেই বন্ধ হয়ে যায় সমস্ত স্কুল কলেজ। লকডাউনের জেরে পিছিয়ে যায় সমস্ত পরীক্ষাও। এবার সেগুলিই শেষ করতে তৎপর রাজ্য এবং কেন্দ্রীয় সরকার। 

.