কাল থেকেই ঝলমলে আকাশ, নামবে তাপমাত্রা

বঙ্গোপসাগরের ওপর তৈরি হওয়া  ঘূর্ণিঝড় ‘পেতাই’ শক্তি হারাচ্ছে। এবার দুর্বল নিম্নচাপ হিসাবে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের ওপর অবস্থান করছে। 

Updated By: Dec 18, 2018, 04:53 PM IST
কাল থেকেই ঝলমলে আকাশ, নামবে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদন: বুধবার থেকে রাজ্যে কমে যাবে বৃষ্টি। আকাশ পরিষ্কার হয়ে যাবে। বুধবার থেকে কমবে তাপমাত্রা। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

বঙ্গোপসাগরের ওপর তৈরি হওয়া  ঘূর্ণিঝড় ‘পেতাই’ শক্তি হারাচ্ছে। এবার দুর্বল নিম্নচাপ হিসাবে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের ওপর অবস্থান করছে।  মঙ্গলবার রাজ্যের বিভিন্ন জেলায় হালকা থেকে ভারী বৃষ্টি হয়েছে। তবে বুধবার সকালে থেকে বৃষ্টি কমবে। ‘পেতাই’ জেরে  ডিসেম্বরের অকাল বর্ষণে বিপর্যস্ত জনজীবন।  বৃষ্টির জেরে নেমেছে পারদও। সোমবার রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস।  জেলাগুলির তাপমাত্রা ১৩-১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করেছে।  মঙ্গলবারও রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: রথযাত্রা নিয়ে লালবাজারে বিজেপির সঙ্গে বৈঠকের ভিডিও বুধবার জমা দিতে হবে রাজ্যকে: হাইকোর্ট

বুধবার বিকালের পর থেকেই পেতাইয়ের প্রভাব কাটতে শুরু করবে। তারপরই তাপমাত্রা নামবে বলে পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার  সকালেই সান্দাকফুতে তুষারপাত হয়েছে।

আরও পড়ুন: দুজনের ঘনিষ্ঠ সম্পর্ক জেনে ফেলেছিল পরিবার, আত্মঘাতী দেওর-বৌদি

আবহাওয়া দফতর বলছে,  বুধবার থেকে সূর্যের দেখা মিললেই  দিনের তাপমাত্রা বাড়বে কিন্তু সন্ধ্যার পর থেকে কমতে থাকবে তাপমাত্রা । শীতের আমেজ বজায় থাকবে ২৫ ডিসেম্বর পর্যন্ত।

.