করোনা রিলিফ ক্যাম্পেই সন্তানের জন্ম দিলেন পরিযায়ী শ্রমিকের স্ত্রী

৩ মে প্রসূতিকে ডায়মন্ডহারবার জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

Updated By: May 9, 2020, 11:06 PM IST
করোনা রিলিফ ক্যাম্পেই সন্তানের জন্ম দিলেন পরিযায়ী শ্রমিকের স্ত্রী

নিজস্ব প্রতিবেদন: আতঙ্ক আর মৃত্যুর মধ্যেও ফুটফুটে হাসিতেও মন ভুলছে সবার। ডায়মন্ড হারবারের করোনা রিলিফ ক্যাম্পে এখন খুশির হাওয়া। আতঙ্কের এই পরিবেশেই রিলিফ ক্যাম্পে নতুন সদস্যের আগমন।করোনা আবহেই জন্ম,তাই বাবা,মা সদ্যোজাতের নাম দিয়েছে করনা করিম। 

ডায়মন্ড হারবার গর্ভমেন্ট আইটিআই কলেজে ২৬ এপ্রিল আশ্রয় নেন পূর্ব মেদিনীপুর থেকে আসা ২২ জনের একটি পরিযায়ী শ্রমিকের  দল। এদের মধ্যেই এক মহিলা অন্তঃসত্ত্বা ছিলেন। ৩ মে প্রসূতিকে ডায়মন্ডহারবার জেলা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালেই এক পুত্র সন্তানের জন্ম দেন মহিলা। সদ্যোজাতকে দেখতে হাসপাতালে যান মহকুমা শাসক। মা,সন্তান ও সদ্যোজাতের পরিবারকে নতুন জামাকাপড় দেওয়া হয়েছে সরকারের তরফে।

ডায়মন্ড হারবারের করোনা রিলিফ ক্যাম্পে এখন খুশির হাওয়া। আতঙ্কের এই পরিবেশেই রিলিফ ক্যাম্পে এসেছে এক নতুন সদস্য। এই ক্যাম্প থেকেই প্রবল আতঙ্ক আর মৃত্যুমিছিলের মধ্যেও সদ্যজাতের হাসি সবার মন ভোলাচ্ছে। ডায়মন্ড হারবারের এক করোনা-রিলিফ ক্যাম্পে ফুটফুটে ছেলের জন্ম দিয়েছেন এক পরিযায়ী শ্রমিকের স্ত্রী। যত্ন করে নতুন অতিথিকে আগলে রাখছে প্রশাসন-প্রতিবেশী  সবাই।

বাড়ি পূর্ব মেদিনীপুরে। কাজ করতে এসেছিলেন ডায়মন্ড হারাবার। লকডাউনের জেরে ডায়মন্ড হারবার গর্ভমেন্ট আইটিআই কলেজে ছাব্বিশে এপ্রিল থেকে আশ্রয় নিয়েছেন ২২ জন শ্রমিক। তাঁদের মধ্যেই অন্তঃসত্ত্বা ছিলেন আমিনারা বেগম। তেসরা মে ডায়মন্ডহারবার জেলা হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন তিনি। সদ্যোজাতকে দেখতে হাসপাতালে যান মহকুমা শাসক সুকান্ত সাহা। মা,সন্তান ও সদ্যোজাতের পরিবারকে শুকনো খাবার ও নতুন জামাকাপড় দিয়েছেন তিনি। 

.