Malda: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাদ্যে কারচুপি, বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের

নিজস্ব প্রতিবেদনঃ অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুদের বরাদ্দে অমিল ডিম। নিম্নমানের খাবারকে কেন্দ্র করে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। এই অভিযোগে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বাইরে বিক্ষোভে সামিল হলেন অভিভাবকেরা। অভিভাবকদের বিক্ষোভের মুখে সেন্টার ছেড়ে পালালেন ওই কেন্দ্রের কর্মী।

অঙ্গনওয়াড়ি কর্মীর খোঁজ পেতে তার বাড়িতে চড়াও হয়ে বিক্ষোভ দেখালেন শতাধিক অভিভাবক। শুক্রবার এমনই ঘটনায় চাঞ্চল‍্য ছড়ায় মালদহের চাঁচল-১ নম্বর ব্লকের নুরগঞ্জ অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। এই ঘটনায় অভিযুক্ত অঙ্গনওয়াড়ি কর্মী মারিজুন বিবি।যদিও বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন চাঁচলের মহকুমাশাসক কল্লোল রায়। অভিযোগ উঠেছে নুরগঞ্জ অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী মারিজুন বিবি শিশুদের সঠিক ভাবে খাবার পরিবেশন করেননা।

সরকারি নির্দেশ অনুসারে শিশু ও গর্ভবতী মায়েদের জন‍্য প্রতিদিন পুষ্টিকর খাদ‍্য হিসেবে একটি গোটা ডিম বরাদ্দ রয়েছে।এছাড়াও সপ্তাহে তিনদিন সবজি, সয়াবিন সহ খিচুড়ি এবং অন‍্য তিনদিন আলুর ঝোল ও ভাত দেওয়ার নিয়ম রয়েছে। কিন্তু অভিযোগ উঠেছে ওই কেন্দ্রের কর্মী সরকারি নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে খাবারে কারচুপি করেছেন।

আরও পড়ুনঃ 'অভুক্ত, বিধ্বস্ত শরীর', অবশেষে খোঁজ মিলল প্রেসিডেন্সির নিখোঁজ পড়ুয়ার 

বৃহস্পতিবার ওই সেন্টারে আসেননি ওই কর্মী এরফলে ওইদিন উপভোক্তাদের খাবারও দেওয়া হয়নি বলে অভিযোগ। এই কারচুপি দীর্ঘ কয়েকবছর ধরে চলছে বলে জানিয়েছেন এলাকার বাসিন্দারা। সমস‍্যার সুরাহার দাবিতে ওই কর্মী মারিজুন বিবিকে জানাননো হলে তিনি অভিভাবকদের অকথ‍্য ভাষায় গালিগালাজ করা এবং পুলিস ডাকার হুমকি দেন বলে অভিযোগ।

দিন কয়েক ধরেই ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে টানা অনিয়ম চলতে থাকায় ক্ষুদ্ধ ছিলেন অভিভাবকেরা। বৃহস্পতিবার খাদ‍্য সরবরাহ করা হয়নি এবং এই কথা জানাতে গেলে অকথ‍্য ভাষায় গালিগালাজ ও থানায় মামলা করার হুমকি দেন ওই কর্মী। এই ঘটনার পরিপ্রেক্ষিতে শতাধিক মহিলা শিশুদের নিয়ে ওই কেন্দ্রে তুমুল বিক্ষোভ প্রদর্শন করেন। ঘটনার সময় সেন্টার ছেড়ে পালিয়ে যান ওই কর্মী। তাঁর বাড়ি ঘিরেও বিক্ষোভ চলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
the worker of an anganwari center in malda has been accused of coruption in meal
News Source: 
Home Title: 

অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাদ্যে কারচুপি, বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের 

Malda: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাদ্যে কারচুপি, বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের
Yes
Is Blog?: 
No
Section: