রাজ্যে ১ দিনে করোনা সংক্রমিত ২,৯৪৩ জন, যদিও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

তবে স্বস্তি দিচ্ছে সুস্থতার পরিসংখ্যান। দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে সুস্থতার হার বাড়ছে রাজ্যে।  রাজ্যে করোনা সংক্রমণের হার কমে ৬.৭৩ শতাংশ।

Updated By: Sep 1, 2020, 10:13 PM IST
রাজ্যে ১ দিনে করোনা সংক্রমিত ২,৯৪৩ জন, যদিও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যেই শুরু হয়েছে আনলক-৪ প্রক্রিয়া। তবে করোনা পরিস্থিতি অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২,৯৪৩ জন। ১ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৫ হাজার ৭২১। 

পরিসংখ্যান বলছে গত ২৩ আগস্ট থেকে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা রোজই কমছিল। এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৮২২। গতকালের তুলনায় ১ সেপ্টেম্বর সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৫৮ কম। 

আরও পড়ুন: কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪০,৭০৮; জেনে নিন আপনার জেলার পরিস্থিতি

তবে গত গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৫৫ জনের। সোমবার এই সংখ্যাটা ছিল ৫২। রবিবার করোনায় রাজ্যে ৫০ জন মারা গিয়েছিলেন। তার চেয়ে এ দিন মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ৩ হাজার ২৮৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

তবে স্বস্তি দিচ্ছে সুস্থতার পরিসংখ্যান। দৈনিক আক্রান্তের সংখ্যার থেকে সুস্থতার হার বাড়ছে রাজ্যে।  রাজ্যে করোনা সংক্রমণের হার কমে ৬.৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩ হাজার ৩৪৬ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। সবমিলিয়ে এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন মোট ১,৬৫,৭২১ জন। ১ সেপ্টেম্বর অনুযায়ী সুস্থতার হার ৮৩.০৪ শতাংশ।

আলিপুরদুয়ার ,কোচবিহার ,বাঁকুড়া পূর্ব মেদিনীপুর ও পশ্চিম বর্ধমান এই পাঁচ জেলা ছাড়া বাকি সব জেলায় করোনা আক্রান্তের সংখ্যার থেকে সুস্থ হওয়ার সংখ্যাই বেশি।