Weather Today: বুধবারও বৃষ্টি রাজ্যে, রয়েছে কালবৈশাখীর সম্ভাবনা

কলকাতা সহ দক্ষিণবঙ্গের আজ ঝড় বৃষ্টির পূর্বাভাস থাকলেও বেলা বাড়লে অস্বস্তি বাড়বে বলে মনে করা হচ্ছে। বিকেল অথবা সন্ধ্যেতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে।

Updated By: May 25, 2022, 08:40 AM IST
Weather Today: বুধবারও বৃষ্টি রাজ্যে, রয়েছে কালবৈশাখীর সম্ভাবনা

অয়ন ঘোষাল: গতকাল অল্পের জন্য রক্ষা পেলেও আজ আইপিএল ম্যাচে কী হবে সেই নিয়ে শুরু হয়েছে জল্পনা। হালকা ঝোড়ো হাওয়ায় কী লন্ডভন্ড হওয়ার সম্ভাবনা রয়েছে ইডেন। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী বুধবার কলকাতায় দুপুরের পর থেকে বিকেল অথবা সন্ধ্যের দিকে ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বুধবারও রাজ্যজুড়ে ঝড় এবং বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই আগামী ৪৮ ঘন্টা ঝড় বৃষ্টির পূর্বাভাস আছে বলে জানানো হয়েছে। উত্তরবঙ্গে শুক্রবার থেকে বাড়বে বৃষ্টির দাপট।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের আজ ঝড় বৃষ্টির পূর্বাভাস থাকলেও বেলা বাড়লে অস্বস্তি বাড়বে বলে মনে করা হচ্ছে। বিকেল অথবা সন্ধ্যেতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা বাড়তে পারে। দিনের তাপমাত্রা বাড়ার ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সপ্তাহান্তে বৃষ্টির ভ্রুকুটি রয়েছে দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গে বুধবার হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে হালকা ঝড়ো হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার বৃষ্টি কমলেও শুক্রবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

আরও পড়ুন: Chandrakona: বিল বকেয়া, বন্ধ জেনারেটর; বিদ্যুৎ চলে গেলে অন্ধকারে হাসপাতাল

কলকাতায় বুধবার আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে গরম ও আদ্রতা জনিত অস্বস্তি কিছুটা বাড়বে বলে জানা গেছে।

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রী। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রী। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। বৃষ্টি হয়েছে ৫.৮ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.