Weather Today: আংশিক মেঘলা শহরের আকাশ, বাড়বে রাতের তাপমাত্রা

হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা

Reported By: অয়ন ঘোষাল | Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Nov 22, 2021, 09:39 AM IST
Weather Today: আংশিক মেঘলা শহরের আকাশ, বাড়বে রাতের তাপমাত্রা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ও উত্তরবঙ্গে। বুধবার থেকে পরিবর্তন হবে আবহাওয়া। সপ্তাহান্তে বাড়বে শীতের আমেজ।

কিছুদিন আগেই মহানগরে যে হালকা শীতের আমেজ পাওয়া যাচ্ছিল, হঠাৎ তা উধাও শহর থেকে। যদিও কলকাতায় আজ হালকা শীতের আমেজ থাকবে। রাতের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকার সম্ভাবনা রয়েছে। শহরের আকাশ মেঘলা থাকবে এবং হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন: ১০,০০০ কোটির ফিল্ম সিটির জন্য বিড ২৩ নভেম্বর, জেনে নিন প্রি-বিডের তারিখ

সোমবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তিন ডিগ্রী বেশি। রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৫৫ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টি হয়নি কলকাতা শহরে। 

সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। বঙ্গোপসাগরে নিম্নচাপের পরোক্ষ প্রভাবে পূবালী হাওয়া সক্রিয় হয়েছে। পুবালি হাওয়ায় প্রভাবে রাজ্যে ঢুকবে জলীয় বাষ্প। দক্ষিণবঙ্গের উপকূল ও উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলায়। সোম ও মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম হাওড়া ও বাঁকুড়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে। বুধবারও হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং-এ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)